সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পাহাড়ে নিরাপত্তা বাড়াতে আরো সেনাবাহিনীর প্রয়োজন – লামায় মুরুং সম্মেলন বক্তারা

পাহাড়ে নিরাপত্তা বাড়াতে আরো সেনাবাহিনীর প্রয়োজন – লামায় মুরুং সম্মেলন বক্তারা

মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :

বান্দরবানের লামার সরই ইউনিয়নে আলীকদম সেনা জোনের সহযোগীতায় শুক্রবার সকালে এক মুরুং সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে বক্তাদের কাছে পাহাড়ি সন্ত্রাসীর বিষয়টি অধিক গুরুত্ব পেয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আলীকদম সেনা জোন কমান্ডার জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মাহাবুবুর রহমান পিএসসি। এসময় আরো ছিলেন, মেজর জিয়াউল হক, চম্পাতলী ক্যাম্প ইনচার্জ ল্যাপ্টেনেন্ট মোঃ রাশেদ, সাবেক লামা মুরুং কমান্ডার মাংরুম মুরুং, ৪নং কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, সরই ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, আলীকদম মুরুং কমান্ডার মেনদন মুরুং, গজালিয়া ইউপি মেম্বার মেথেরু মুরুং, সাবেক মেম্বার মেনওয়াই মুরুং সহ প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক অপহরন, গুম, খুন, সন্ত্রাস, চাঁদাবাজি বেড়ে যাওয়ায় পার্বত্য এলাকায় আরো সেনাবাহিনীর প্রয়োজন। পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহবান জানানো হয়। চাঁদাবাজির কারণে আজ সকলে অতিষ্ট। এই সন্ত্রাসীরা জুম্মল্যান্ড প্রতিষ্ঠার ঘোষণা দিয়ে পার্বত্য অঞ্চলে শান্তি হরণ করছে। তাদের কারণে আজ আমাদের অনেকের সন্তানদের লেখাপড়া বন্ধ করে দিতে হয়েছে। চাঁদার জন্য স্কুল নির্মান, রাস্তার উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য বন্ধ করে দিয়েছে অনেকে। অশান্তি সৃষ্টি করে আমাদের থেকে চাঁদা নিয়ে চাঁদাবাজরা কোটিপতি হচ্ছে। আর উন্নয়ন কাজে বাঁধা দিয়ে ও শিক্ষার আলো থেকে আমাদের সন্তানদের বঞ্চিত করছে। দ্রুত এই সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা না গেলে পূর্বের মত পাহাড় অশান্ত উঠবে।

সম্মেলনে প্রধান অতিথি বলেন, দেশের জন্য জাতিভেদ না করে সবাইকে মনে করতে হবে আমরা সবাই বাংলাদেশী। সবার অধিকার একই। কাউকে হিংসা না করে ভালবাসা দিয়ে জয় করে নিতে হবে। এজন্য শিক্ষার আলো সবার মাঝে ছড়িয়ে দেয়ার আহবান জানান তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Khorshida-Jannat-Sagar-14-5-224.jpeg

ইসলামিক ফাউন্ডেশনের ফাহমিদা বেগমের সাথে ঈদগাহ হাই স্কুল প্রধান শিক্ষকের সাক্ষাৎ 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইসলামিক ফাউন্ডেশন, কক্সবাজারের উপ-পরিচালক ফাহমিদা বেগমের সাথে ঐতিহ্যবাহী ঈদগাহ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/