সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ায় জমি বিরোধ নিয়ে সংঘর্ষে মহিলাসহ আহত-৫

চকরিয়ায় জমি বিরোধ নিয়ে সংঘর্ষে মহিলাসহ আহত-৫

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ ৫জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর জখমি দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ৫ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার কোণাখালী ইউনিয়নের পূর্ব কোণাখালী সিকদার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-চকরিয়া উপজেলা কোণাখালী ইউনিয়নের পূর্ব কোণাখালীর সিকদার পাড়ার এলাকার মৃত আবদুল গফ্ফরের ছেলে নুরুল আজিম (৪২), একই এলাকার মৃত ইসহাকের ছেলে নুরুল আবছার (৫৫)। অপর পক্ষের একই এলাকার আহমদ উল্লাহর স্ত্রী জেসমিন আক্তার (২৫), রুবেলের স্ত্রী হালিমা বেগম (২৩) ও ছৈয়দ আহমদের ছেলে আবদুল মান্নান (৪০)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কোণাখালী পূর্ব সিকদার পাড়া এলাকার মাওলানা ছাবের আহমদের কাছ থেকে ৬০ শতক চাষের জমির বর্গা নেন চাষি আবদুল মান্নান। ওই জমিতে আবদুল মান্নান শুক্রবার সকালে পরিবারের সদস্যদের নিয়ে চাষ করতে যায়। এসময় ওই জমিতে নুরুল আজিমরা চাষ করতে বাঁধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে ধারালো অস্ত্রের আঘাতে দু’পক্ষের মহিলাসহ ৫জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্যা কমেপ্লেক্সে ভর্তি করেন। তন্মধ্যে জেসমিন আক্তার ও নুরুল আজিমের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে চমেক হাসপাতালে রেফার করেন জরুরী বিভাগের চিকিৎসক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোণাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল হক সিকদার জানান, ওই জমি নিয়ে দীর্ঘদিন ধরে আদালতে মামলা চলছে। আমি দু’পক্ষকেই এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে জমি যে অবস্থায় আছে সেভাবে রাখার জন্য বলেছিলাম। কিন্তু কেউ আমার কথা শুনেনি।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমান বলেন, এ ধরনের কোন ঘটনার খবর পায়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/