সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় ভোলা খালের রাবার ড্যাম পরিদর্শনে ইউএনও

পেকুয়ায় ভোলা খালের রাবার ড্যাম পরিদর্শনে ইউএনও

Rabardem - Shagir  05-01-2016 (news & 2pic) f1 (2)এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় ভোলা খালের রাবার ড্যামের ছিঁড়ে যাওয়ার বিষয়ে খোঁজ খবর নিতে সরেজমিন পরিদর্শন করেছেন ইউএনও। ৬ জানুয়ারী বুধবার দুপুরে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মারুফুর রশিদ খান এ পরিদর্শন করেন।

জানা যায়, জানা যায়, উপজেলার সদর ইউনিয়ন, বারবাকিয়া ইউনিয়ন ও টইটং ইউনিয়নে শুষ্ক মৌসূমের চাষাবাদ নিশ্চিতে খরস্রোতা মাতামুহুরী নদীর শাখা পানি পথ ভোলা খালে সরকারী অর্থ ব্যয়ে নির্মিত হয় রাবার ড্যাম। সম্প্রতি উক্ত রাবার ড্যামটি ছিদ্র হয়ে ফুঁটো হয়ে যায়। এতে গত সপ্তাহখানেক ধরে ভোলা খাল দিয়ে অবাধে প্রবেশ হতে থাকে সাগরের লবণাক্ত পানি। এ নিয়ে চলতি বোরো মৌসুমে পেকুয়া সদর ইউনিয়ন ছাড়াও তৎসংলগ্ন বারবাকিয়া ও টইটং ইউনিয়নের বিপুল পরিমান চাষাবাদের বিস্তির্ণ জমিও হয়ে যায় লবণাক্ত পানিতে সয়লাব।

এনিয়ে চলতি মৌসুমের বোরো চাষাবাদ নিয়ে শত শত চাষীদের মাঝে চরম অনিশ্চতা দেখা দিয়েছে। এ নিয়ে শংকায় পড়ে স্থানীয় চাষীরা সাংবাদিকদের অবহিত করলে সরেজমিন পরিদর্শন করে তিনি বিষয়টি স্বচক্ষে দেখেন ও তৎসম্পর্কীয় বিষয় নিয়ে রাবার ড্যাম পরিচালকের সাথে আলাপ করে খোঁজ খবর নেন এবং তাৎক্ষনিক বিষয়টি সংশ্লিষ্ট সকল উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে অবহিত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দৃষ্টি আকর্ষণ করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/