সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / পেকুয়ায় র্যাবের সাথে গোলাগুলিতে জলদস্যু তারেক নিহত

পেকুয়ায় র্যাবের সাথে গোলাগুলিতে জলদস্যু তারেক নিহত


মুকুল কান্তি দাশ; চকরিয়া :
কক্সবাজারের পেকুয়ায় র্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ কুতুবদিয়া চ্যানেলের জলদস্যু তারেক (৩১) নিহত হয়েছে। আজ বুধবার ৫ডিসেম্বর ভোররাত ৪টার দিকে মগনামা লঞ্চঘাট এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা এ ঘটে। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও দুটি ওয়ান শুটারগান, ২৩ রাউন্ড তাজা কার্তুজ এবং চার রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়েছে বলে র্যাব-৭ নিশ্চিত করেছে। নিহত তারেক কুতুবদিয়ার উত্তর ধুরং এলাকার আবদুস শুক্কুরের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, সম্প্রতি জলদস্যুরা সাগর থেকে কয়েকটি মাছধরার বোট অপহরণ করে। মালিকদের কাছ থেকে মুক্তিপণ দাবি করে আসছিল তারা। মুক্তিপণ আদায় করতে তারেকসহ একদল জলদস্যু পেকুয়ার মগনামায় আসে।

খবর পেয়ে র্যাবের একটি টহল দল সেখানে অভিযানে যায়। এসময় র্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা র্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে সন্ত্রাসীরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে এক জলদস্যুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। পরে তাকে গুলিবিদ্ধ অবস্থায় পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র্যাব আরো জানান, জলদস্যু তারেক দীর্ঘদিন ধরে সাগরের বোট ডাকাতির সাথে জড়িত ছিলো। সম্প্রতি র্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ জলদস্যু দিদারের নেতৃত্বাধীন দিদার বাহিনীর সেকেন্ড ইন কমান্ড হিসাবে দায়িত্ব পালন করে আসছিলো। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় দস্যুতা, ডাকাতি ও অস্ত্র আইনে চারটি মামলা রয়েছে বলে জানান মেজর মেহেদী হাসান জানান। নিহত জলদস্যু তারেকের মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Election-Sagar-6-5-24.jpg

ঈদগাঁও উপজেলা নির্বাচনে চারজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে দ্বিমুখী লড়াইয়ের আভাস

  এম আবু হেনা সাগর;ঈদগাঁও : অবশেষে বহুল প্রত্যাশিত কক্সবাজারের নবসৃষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে চারজন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/