সাম্প্রতিক....
Home / জাতীয় / প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা কবিতার বইয়ের মোড়ক উন্মোচন আজ

প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা কবিতার বইয়ের মোড়ক উন্মোচন আজ


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন কবিদের লেখা কবিতা নিয়ে কাব্যগ্রন্থ ‘পিস অ্যান্ড হারমোনি’ বইয়ের মোড়ক উন্মোচন হবে আজ বুধবার। বেলা ১১টায় বাংলা বাংলা একাডেমিতে আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, আইনমন্ত্রী আনিসুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পান্না কায়সার।

অনুষ্ঠানটির আয়োজন করেছে বইটির প্রকাশনা উৎসব পরিষদ। উৎসব কমিটির সদস্য সচিব আনিস মোহাম্মদ জানান, প্রধানমন্ত্রীর ৭২তম জন্মদিন উপলক্ষে এ আয়োজন করা হচ্ছে।

‘পিস অ্যান্ড হারমোনি’ বইটিতে ৭১ জন কবির কবিতা রয়েছে। বিগত সময়ে শেখ হাসিনাকে গ্রেফতার করার প্রতিবাদে কবিতাগুলো রেখা হয়েছিল।

কবিতাগুলো নিয়ে সে সময়ে নূহ উল আলম লেলিনের সম্পাদনায় একটি সংকলন প্রকাশিত হয়েছিল। এই কবিতাগুলো থেকে বাছাই করে আনিস মোহাম্মদ ৭১টি কবিতা ইংরেজিতে অনুবাদ করেন। ধানসিঁড়ি কমিউনিটি লিমিটেড থেকে ‘পিস অ্যান্ড হারমোনি’ শীর্ষক বইটি প্রকাশ করা হয়। বইটিতে কবিতাগুলো বাংলা ও ইংরেজি দুই ভাষায় প্রকাশ করা হয়েছে। খবর বাসস।

সূত্র:deshebideshe.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন https://coxview.com/islam-zakat-2/

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন

  অনলাইন ডেস্ক :এ বছর দেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ১১৫ টাকা ও সর্বোচ্চ ২ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/