সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ফলোআপ- ইসলামপুরে অসুস্থ লিয়াকতের দুই মেয়ে অবশেষে বিনা বেতনে স্কুলে পড়ার সুযোগ পেল

ফলোআপ- ইসলামপুরে অসুস্থ লিয়াকতের দুই মেয়ে অবশেষে বিনা বেতনে স্কুলে পড়ার সুযোগ পেল

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

সংবাদ মাধ্যমে ইসলামপুরে অসুস্থ বাবার অর্থাভাবে দু’মেয়ের লেখাপড়া অনিশ্চিত শীর্ষক রিপোর্টটি নজর কেটেছে। অবশেষে নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা সেই লিয়াকতের দুই মেয়েকে স্কুলে বিনা বেতনে পড়ার সুযোগ করে দিলো। লবণ শিল্প এলাকা খ্যাত ইসলামপুরের ব্যবসায়ী লিয়াকত আলী বর্তমানে কঠিন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে লড়াই করে বিছানায় কাতরাচ্ছে।

জানা যায়, ইসলামপুর ইউনিয়নের মধ্যম নাপিতখালী এলাকার লবণ ব্যবসায়ী লিয়াকত আলী কঠিন ও জঠিল রোগে ভোগে দু দফা অপারেশন করেও অধ্যবদি পর্যন্ত সুস্থ হয়ে উঠেনি। সে থেকে এই পর্যন্ত তাঁর অসুস্থজনিত কারনে আনুমানিক ১৪/১৫ লক্ষাধিক টাকা খরছ করেও কোন কূল কিনারা হয়নি। এমনকি ধন সম্পদ যা ছিল, তা সম্পূর্ণ রুপে শেষ হয়ে গেছে এখন লিয়াকত অর্থের অভাবে প্রায় নি:স্ব অবস্থায় বলতে গেলে। সুস্থ হওয়া দূরের কথা মাসে তিনবার করে রক্তও দিতে হচ্ছে তাকে। এক পর্যায়ে নিরুপায় হয়ে পরিবারের লোকজন অসহায় ও কঠিন রোগে আক্রান্ত হওয়া লিয়াকতের সু-চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা ও চেয়েছেন। পরিবার প্রধানের জটিল রোগের কারনে অর্থাভাবে লিয়াকত আলীর দুই মেধাবী কন্যা নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী তাজমিয়া তাহমিকা মনি এবং ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী ফাবিহা জান্নাতকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল হক তাঁর স্কুলে ষষ্ঠ শ্রেনী থেকে দশম শ্রেনী পর্যন্ত বিনা বেতনে পড়ার ঘোষণা দেন।

৯ এপ্রিল সকাল এগারটার দিকে ঈদগাহ রিপোর্টার্স সোসাইটির সাবেক সভাপতি এম আবুহেনা সাগর ও সাংগঠনিক সম্পাদক মুফিজুল ইসলাম মফি বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষককে মানবিক দৃষ্টিকোণ দিয়ে একান্তভাবে অনুরোধ করলে, নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ে অবশেষে দু শিক্ষার্থীকে বিনা বেতনে পড়ার সুর্বন সুযোগ করে দেন। বিদ্যালয় প্রধানের অকটু উদারতায় দু মেয়ের অনিশ্চিত হওয়া লেখাপড়া ফের আলোরমুখ দেখায় প্রধান শিক্ষকসহ বিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি কৃতঙ্ঘতা প্রকাশ করেন পরিবার পরিজন। আবার তাজমিয়া এবং ফাবিহা শিক্ষা জীবন ফিরে পাওয়ায় মহাখুশিতে উৎফুল্ল হয়ে পড়ে। তারাও অন্যদের মত ডাক্তার, ইন্জিনিয়ার বা শিক্ষক হওয়া স্বপ্ন দেখে কিন্তু।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/