সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ফলোআপ – ঈদগাঁওতে ১৫ দিনের ব্যবধানে ২৪ টি গরু চুরি : অধরা চোর সিন্ডিকেট

ফলোআপ – ঈদগাঁওতে ১৫ দিনের ব্যবধানে ২৪ টি গরু চুরি : অধরা চোর সিন্ডিকেট

গরু চুরি

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদরের ঈদগাঁওতে দফায় দফায় গরু চুরি থামছে না। গত পনের দিনের ব্যবধানে ২৪ টির মত গরু চুরির ঘটনা ঘটেছে। তিনদফায় একাধিক গরু চুরির ঘটনা নিয়ে বৃহত্তর এলাকার পাড়া মহল্লা জুড়ে উদ্বেগ-উৎকণ্ঠা রয়েছে মানুষজন। রাত্রিবেলায় পুলিশী টহলের জোরদাবীও জানিয়েছেন তারা।

প্রাপ্ত তথ্যমতে, গত ৬ এপ্রিল গভীর রাতে ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়াঘোনা এলাকা থেকে ডাকাতদল ফাকা গুলি ছুড়ে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফিরোজ উদ্দিনের বাড়ী সহ তিন পরিবার থেকে সাতটি গরু নিয়ে যায় ডাকাতদল। পরে এলাকাবাসী খবর পেয়ে এগিয়ে আসলে ডাকাতদল ফাকা গুলি ছুড়ে গরু নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

অন্যদিকে ৯ এপ্রিল রাত আনুমানিক আড়াইটার দিকে একই ইউনিয়নের উত্তর মাইজ পাড়ার চার পরিবার থেকে এগারটি গরু চুরি করে নিয়ে যায়। গরু চুরির কালে স্থানীয় এক পথচারী চোরদলকে দেখে ফেললে তাকে চুরেরা মুখ-চোখ বেঁধে স্থানীয় কবর স্থানে নিয়ে বেঁধে ফেলে রেখে। এ সুযোগকে কাজে লাগিয়ে চোর সিন্ডিকেট চক্ররা কৌশলে গরু গুলো চুরি করে নিয়ে যায় বলে জানান স্থানীয় এমইউপি বজল।

অপরদিকে ২১ এপ্রিল রাত আনুমানিক তিনটার দিকে কালিরছড়া চৌধুরী পাড়া এলাকা থেকে ৮/১০ জনের একটি দূবৃক্তদল ইউনিয়ন কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদকের বাড়ির সন্নিকটে মৃত শুক্কুর আহমদ ও নুর আহমদের বাড়ী থেকে ছয়টি গরু চুরি করে নিয়ে যায়। এসব প্রকৃত চোর সিন্ডিকেট চক্ররা এখনো অধরা রয়েছে। বৃহত্তর ঈদগাঁও তথা ছয় ইউনিয়নের প্রত্যান্ত গ্রামাঞ্চল থেকে সম্প্রতি গরু চুরির মত হীন কর্মকান্ড বৃদ্ধি পাওয়ায় ব্যবসায়ী সহ জনমনে চরম আতংক বিরাজ করছে। পাশাপাশি এই চোর সিন্ডিকেট চক্ররা এখনো ধরা ছোঁয়ার বাইরে বললেই চলে।

সচেতন মহলের মতে, এ বিশাল এলাকা জুড়ে যদি স্থানীয় পুলিশ প্রশাসনের পাশাপাশি সহায়ক হিসাবে কমিউনিটি পুলিশরা একটু সচেতন হয় তাহলে এলাকাতেই চোরের প্রবনতা অনেকটা কমে আসবে। তবে এলাকার লোকজনের মতে, স্থানীয় প্রশাসন যদি রাত্রীবেলায় সড়ক-উপসড়কে টহল কার্যক্রম জোরদার রাখে তাহলে কখনো চুরির মত কর্মকান্ড ঘটতে পারে না। তারা প্রশাসনের খাম-খেয়ালীপনাকেও দায় করেন।

সম্প্রতি বিশাল এলাকার গ্রামাঞ্চলে গরু চোর সহ নানা অপরাধীচক্ররা ফের মাথা চড়া দিয়ে উঠছে। প্রশাসনের ধরা ছোঁয়া থেকে কেন পার পেয়ে যাচ্ছে, এমন প্রশ্নে ঘুরপাক খাচ্ছে এলাকাবাসীর মাঝে। তবে বৃহত্তর ঈদগাঁওতে অপরাধ-অপকর্ম দমনে পুলিশী টহল অব্যহত রয়েছে বলে জানান তদন্ত কেন্দ্রের ইনচার্জ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/