সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / তিন জনপ্রতিনিধির উপস্থিতিতে ঈদগাঁওতে বসতবাড়ীর সীমানা বিরোধকে ঘিরে বাদীকে ফের মারধর : সংঘর্ষের আশঙ্কা

তিন জনপ্রতিনিধির উপস্থিতিতে ঈদগাঁওতে বসতবাড়ীর সীমানা বিরোধকে ঘিরে বাদীকে ফের মারধর : সংঘর্ষের আশঙ্কা

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে এক বসতবাড়ীর সীমানা বিরোধকে ঘিরে ফের বাদীকে মারধর করেছে কথিত চক্ররা। এ নিয়ে যে কোন মুহুর্তে দু’পক্ষের মাঝে সংঘর্ষের আশঙ্কা প্রকাশ করছে এলাকাবাসী। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বাদী ও তার পরিবার।

জানা যায়, ঈদগাঁও ইউনিয়নের মাছুয়াখালী মুরাপাড়া এলাকায় কিছু ভ‚মিদস্যু, জবর দখলকারী প্রকৃতির লোকজন স্থানীয় মৃত আলী সত্তারের পুত্র রমিজ আহমদের বসতবাড়ীর সীমানার ঘেরাবেড়া বারবার ভাঙচুর করে যাচ্ছে। এ বিষয়ে স্থানীয় লোকজনসহ প্রশাসন অবগত থাকা সত্ত্বেও তোয়াক্কা না করে ফের সীমানায় ভাঙচুরের মত হীন কর্মকান্ডে জড়িয়ে পড়ছে এরা।

এদিকে ৬ এপ্রিল সন্ধ্যার দিকে পূর্বের ন্যায় সন্ত্রাসী কায়দায় উক্ত স্থানে জবর দখলকারীরা আবারো রমিজ আহমদের বসতভিটার ঘেরাবেড়া ভাঙচুর করে। তাতে বাঁধা দিলে তারা নানাভাবে বাদী রমিজকে মারধরের হুমকিও প্রদান করে। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বাদীর পরিবার।

এ সংক্রান্ত বিষয়ে উক্ত দিন একই এলাকার মৃত মোহাম্মদ শফির পুত্র আবদু শুক্কুর, ফরিদ আহমদ, নজির আহমদকে বিবাদী করে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দায়ের করে ভুক্তভোগী। বর্তমানে এটি তদন্ত কেন্দ্রে বিচারাধীন রয়েছে।

এদিকে একই জায়গায় ঈদগাঁও ইউনিয়ন পরিষদের তিন জনপ্রতিনিধি তথা কামাল উদ্দীন, মাহমুদুল হাসান মিনার ও বজলুর রশিদ ঐ বিরোধীয় জায়গা ২২ এপ্রিল বিকেল সাড়ে ৩টার দিকে তদন্ত করতে গেলে ঐ মেম্বারগণ দু’পক্ষের সাথে কথা বলার মুহুর্তে স্থানীয় জঙ্গল মাছুয়াখালী মুরাপাড়া এলাকার নুরুল ইসলামের পুত্র আবদুল্লাহ অসহায় রমিজ আহমদকে ব্যাপক মারধর করে। এ নিয়ে স্থানীয় লোকজনের মাঝে নানা প্রশ্নের সৃষ্টি হয়।

এ ব্যাপারে স্থানীয় এমইউপি কামাল উদ্দীনের সাথে কথা হলে রমিজকে মারধরের কথা স্বীকার করেন।

অপরদিকে ভুক্তভোগী রমিজের সাথে যোগাযোগ করা হলে জানান, দীর্ঘদিন ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীরা আমার বসতভিটার ঘেরাবেড়া নিয়ে ষড়যন্ত্র করে আসছে এবং এতে বাঁধা দিলে আমার উপর নেমে আসে নানা হুমকি ও মারধর। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সুবিচার প্রত্যাশী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/