সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / ফেসবুকের ইন্টারনেট ডট ওআরজি’র- ফ্রি ইন্টারনেট এর আওতায় যুক্ত হল নতুন একটি বাংলা ওয়েবসাইট

ফেসবুকের ইন্টারনেট ডট ওআরজি’র- ফ্রি ইন্টারনেট এর আওতায় যুক্ত হল নতুন একটি বাংলা ওয়েবসাইট

facebookবাংলাদেশে যোগাযোগ মাধ্যম ফেসবুকের ইন্টারনেট ডট ওআরজি (internet.org) প্রকল্পের আওতায় গ্রাহকদের জন্য বিনা খরচের ইন্টারনেট সেবা দিচ্ছে রবি এবং গ্রামীনফোন। এই প্রকল্পে এখন পর্যন্ত বিনা খরচে ৩০টির অথিক ওয়েবসাইট ব্রাউজ করতে পারছেন মোবাইল ফোন অপারেটর রবি এবং গ্রামীনফোন এর ইন্টারনেট গ্রাহকরা।

ভাষার মাস ফেব্রুয়ারিতে যুক্ত হয়েছে আরেকটি নতুন তথ্য ও প্রযুক্তি বিষয়ক বাংলা ব্লগ tunerpage.com এছারাও এর মধ্যে রয়েছে সরকারি তথ্যাবলি, চাকরির খোঁজ-খবর, ই-কমার্স, অনলাইন মার্কেটপ্লেস, শিক্ষা সম্পর্কিত তথ্য, নারী স্বাস্থ্য, জরুরি নম্বর, আবহাওয়া বার্তার কয়েকটি ওয়েবসাইট।

এই সুবিধাটি নিতে গ্রামীনফোন অথবা রবি ইন্টারনেট ব্যাবহারকারীরা ভিসিট করুন freebasics.com এবং সেখান থেকে ফ্রী আওতায় থাকা দেশের বেশ কিছু ওয়েবসাইট ব্রাইজ করুন বিনা মুল্যে। এছারাও ফ্রী বেসিক্স এর রয়েছে একটি এন্ডোয়েড অ্যাপ্লিকেশান যার মাধ্যমে আপনি এই সুবিধাটি গ্রহন করতে পারবেন।

ইন্টারনেটের ব্যবহার বিশ্বে সহজলভ্য করতে ২০১৩ সালের ২১ আগস্ট আনুষ্ঠানিকভাবে চালু হয় ইন্টারনেট ডট ওআরজি প্রকল্প। আমাদের সবাই সবখানে, পরস্পর যুক্ত (এভরিওয়ান অব আস, এভরিহোয়্যার কানেকটেড) এমন স্লোগানে চালু হওয়া এ উদ্যোগের অন্যতম লক্ষ্য হল ৫০০ কোটি সাধারণ মানুষকে ইন্টারনেটের আওতায় আনা ।

বর্তমানে বিশ্বে ২৭০ কোটি মানুষ ইন্টারনেট সেবা পায়। বিনা মূল্যে ইন্টারনেট সেবার এ উদ্যোগে ফেসবুকের পাশাপাশি রয়েছে এরিকসন, মিডিয়াটেক, অপেরা, স্যামসাং, নকিয়া ও কোয়ালকম। এ প্রকল্পের নানা তথ্য পাওয়া যাবে facebook.com/Internetdotorg ঠিকানায়।

সূত্র: বাংলাদেশবাণীটোয়েন্টিফোরডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/