সাম্প্রতিক....
Home / জাতীয় / ফোরজি নিলামে ‘বাধা নেই’

ফোরজি নিলামে ‘বাধা নেই’

 

ফোরজি লাইসেন্সিং গাইডলাইন ও তরঙ্গ নিলামের জন্য আবেদন আহ্বান করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) জারি করা বিজ্ঞপ্তি নিয়ে চেম্বার আদালতের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। একইসঙ্গে এ বিষয়ে জারি করা রুল ২৮ ফেব্রুয়ারির মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়েছে।

১৪ জানুযারি রোববার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আপিল বিভাগের সর্বশেষ আদেশের ফলে ফোরজি নিলামে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে বাংলা লায়নের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

টেলিযোগাযোগ বিভাগ ২০১৭ সালের ২৯ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ের চূড়ান্ত অনুমোদনের পর ফোর জি সেবার লাইসেন্স ও তরঙ্গ নিলামের নীতিমালা হাতে পায়। এরপর ৪ ডিসেম্বর বিটিআরসি ফোর জি লাইসেন্সের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে তরঙ্গ নিলামের জন্য ১৩ ফেব্রুয়ারি দিন রেখে ১৪ জানুয়ারির মধ্যে আগ্রহীদের ফোর-জি সেবার লাইসেন্সের আবেদন জমা দিতে বলা হয়।

ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে বাংলা লায়ন কমিউনিকেশনস লিমিটেড ১০ জানুয়ারি বুধবার হাইকোর্টে রিট করে। রিটে অভিযোগ করা হয়, ২০০৮ সালের ব্রডব্যান্ড নীতিমালার সঙ্গে সাংঘর্ষিক।

রিটের প্রাথমিক শুনানির পর ১১ জানুয়ারি বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিটিআরসির দেওয়া বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করে। ওই স্থগিতাদেশের বিরুদ্ধে আবেদন করলে বিকেলেই তা আটকে দেয় সৈয়দ মাহমুদ হোসেনের চেম্বার আদালত এবং পূর্ণাঙ্গ শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানো হয়।

এরই ধারাবাহিকতায় আজ রোববার পূর্ণাঙ্গ শুনানি শেষে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিতের আদেশ দেয় আপিল বিভাগ এবং এ বিষয়ে জারি করা রুল ২৮ ফেব্রুয়ারির মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়। সূত্র:priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

আজ মহান স্বাধীনতা দিবস

অনলাইন ডেস্ক : আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/