সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিচারবহির্ভুত এই হত্যাকান্ড বিচার চাই- টেকনাফে মানবাধিকার চেয়ারম্যান রিয়াজুল হক

বিচারবহির্ভুত এই হত্যাকান্ড বিচার চাই- টেকনাফে মানবাধিকার চেয়ারম্যান রিয়াজুল হক

কাউন্সিলর একরামুল হকের বাড়ি পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :
বিগত এক মাস আগে মাদক বিরোধী অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সংঘটিত ঘটনায় নিহত হওয়া টেকনাফ পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর একরামুল হকের বাড়ি পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। তিনি নিহত একরামুল হকের মা হাফেজা খাতুনের সাথে দেখা করে বলেন, সরকারের কাছে আমরা বিচারবহির্ভুত এই হত্যা কান্ডের সঠিক তদন্ত ও সুষ্ঠু বিচারের দাবি চেয়েছি এবং দাবী জানিয়েছি এ ধরনের বিচারবহির্ভূত হত্যাকান্ড যেন আর সংঘটিত না হয়। কারন এটি স্বাধীন এই মাতৃভূমির জন্য কাম্য নয়।

দুঃখ প্রকাশ করে কাজী রিয়াজুল হক আরো বলেন, মাদক বিরোধী চলমান এই অভিযানে যে ভাবে একের পর এক বিচারবহির্ভুত হত্যাকান্ড সৃষ্টি করে কোন দিনও মাদক পাচার প্রতিরোধ ও নির্মুল করা সম্ভব নয়।

স্বাধীন এই দেশে কেউ আইনের উর্দ্ধে নয়, তাই আমাদের দাবী মাদক বিরোধী অভিযানে যেন কোন নিরপরাধ মানুষ হয়রানির শিকার না হয়। তার পাশাপাশি যারা মাদক পাচারে জড়িত তাদেরকে সঠিক তদন্তের মাধ্যমে আইনের আওতাই নিয়ে এসে কঠোর শাস্তি প্রদান করা হোক। তিনি আবেগ ভরা কন্ঠে নিহত কাউন্সিলর একরামুল হকের মা হাফেজা খাতুনকে বলেন সংঘটিত ঘটনার ফাঁস হওয়া অডিও ক্লিপটি শুনে আমরা খবুই মর্মাহত। এই হত্যাকান্ডের সঠিক তদন্ত, সঠিক বিচার পাওয়ার জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। পাশাপাশি এ ধরনের ঘটনায় যেন আর কোন নিরীহ ব্যক্তি মৃত্যু না হয়, সে দিকটা বিবেচনা করে আমরা সরকারকে বার বার নোটিশ প্রদানের মাধ্যমে অবহিত করে আসছি।

নিহত একরামুল হকের বাসা পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবধিকার কমিশনের বেশ কয়েকজন কর্মকর্তা। তাদের সাথে আরো উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান, টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া।

উল্লেখ্যঃ গত মে মাসের ২৭ তারিখ রাত সাড়ে ১২টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের নোয়াখালিয়াপাড়ায় মাদক বিরোধী অভিযান চলাকালীন র্যাবের সঙ্গে এক বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফ পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর একরামুল হক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/