সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মগনামা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধনকালে এমপি ইলিয়াছ এম.পি- মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি সন্ত্রাস, নাশকতা ও জংগীবাদের বিরুদ্ধেও জয়ী হবে

মগনামা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধনকালে এমপি ইলিয়াছ এম.পি- মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি সন্ত্রাস, নাশকতা ও জংগীবাদের বিরুদ্ধেও জয়ী হবে

Elias MP - Shagir 1-8-16 news 1pic f1

এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় মগনামা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণকাজের শুভ উদ্বোধনকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য কক্সবাজার-১ (পেকুয়া-চকরিয়া) আসনের সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ ইলিয়াছ এম.পি বলেছেন, স্বাধীনতা যুদ্ধ সহ অনেক ক্ষেত্রে বিজয়ী হিসাবে সন্ত্রাস, নাশকতা ও জংগীবাদের বিরুদ্ধেও বাংলাদেশের মানূষ জয়ী হবেই। এসময় তিনি ভারত, পাকিস্তানসহ বিশ্বের অনেক ক্ষমতাধর উন্নত রাষ্ট্রের সাথে পাল্লা দিয়ে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বৃদ্ধি, শিক্ষার বিস্তার, স্বাস্থ্যসেবার মানোন্নয়নসহ বর্তমানে অনেক ক্ষেত্রে আমাদের দেশ লক্ষ্যমাত্রার্জনে এগিয়ে গেছে ও যাচ্ছে মন্তব্য করে বলেন, স্বাধীনতা লাভের ৪ দশক পাড়িকালে দেশে বিদেশে আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন ও অগ্রযাত্রা ব্যাহতে ক্ষমতার স্বাদ বঞ্চিত একটি মহল পদে পদে বাঁধা সৃষ্টিতে নানাভাবে পাঁয়তারায় লিপ্ত। যার ধারাবাহিকতায় জংগীবাদের গুলশান ট্রাজেডি, শোলাকিয়ায় ঈদ জামাতে হামলা সহ বিচ্ছিন্ন তত্পরতা চালানো হচ্ছে। ভাগ্যিস জংগীবাদ আজ শুধু বাংলাদেশেই নয় সারাবিশ্বের সমস্যায় পরিণত হওয়ায় দেশকে জংগীবাদ মুক্তের মোক্ষম সূযোগকে এবার কাজে লাগাতে সংসদের সরকারীদল ও বিরোধীদলের নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ হতে শুরু করেছে। যার জ্বলন্ত উদাহরণ হিসাবে আজ সারাদেশের শিক্ষা প্রতিষ্টান সংশ্লিষ্টরা রাজপথে দাড়িয়ে সন্ত্রাস, নাশকতা ও জংগীবাদের বিরুদ্ধে প্রতিবাদ প্রতিরোধের ঘোষণা দিয়েছে।

১ আগস্ট দুপুর ১২টায় উপজেলার মগনামা উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন নির্মান কাজের শুভ উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি বর্তমান সরকারের শাসনামলেও চির অবহেলিত চকরিয়া পেকুয়ার মাটি ও মানুষের ভাগ্যোন্নয়নের নানামূখী পদক্ষেপের কাজ চলছে উল্লেখ করে আরো বলেন, এতদাঞ্চলের বেড়িবাঁধ সমস্যার সমাধানে ইতিমধ্যে শতকোটি টাকার টেন্ডার সম্প পেকুয়ার দু:খ বলে খ্যাত সমুদ্র স্মরণী কাঁটাফাড়ি সেতূ, রাজাখালী মগনামা সংযোগ ব্রীজ নির্মাণসহ অনেক ছোট বড় উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করে চলেছে। একি সাথে আর্থসামাজিক জীবনযাত্রার মানোন্নয়নে একসাথে হাজার হাজার প্রাথমিক বিদ্যালয় ও তার সাথে সংশ্লিষ্টদের জাতীয় করণ, সরকারী কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা সূযোগ সুবিধা বৃদ্ধি, মসজিদ, কবরস্থান, মাদ্রাসা সহ সকল ধর্মাবলম্ভীর উপসনালয়ে সরকারী বরাদ্দ, প্রতিবন্ধী, বয়ষ্ক, বিধবা, উপবৃত্তি, হতদরিদ্র আত্মকর্মসংস্থানে কর্মসৃজন প্রকল্পের মতো অনেক জনহিতকর কাজের বাস্তবায়ন হয়েছে হচ্ছে। মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতার হোসাইনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আবু বক্করের সঞ্চালনায় অনুষ্টিত এ শুভ উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুর রশিদ খান, পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সদস্য সচিব, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক, মগনামা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী ও মগনামা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান খায়রুল এনাম প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি এস.এম.মাহাবুব ছিদ্দিকী, সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক দিদারুল করিম, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন (ওজেএবি)র’ কক্সবাজার জেলা সহ-সভাপতি আওয়ামীলীগ নেতা সাংবাদিক এস.এম.ছগির আহমদ আজগরী, জাতীয় পার্টির প্রভাবশালী সংগঠক বারবাকিয়ার কৃতি সন্তান শহিদুর রহমান ওয়ারেচী, পেকুয়া উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি আফতাব উদ্দিন বাবুল, পেকুয়া সদর জাপার সভাপতি প্রাক্তন মেম্বার আহমদ হোসাইন, রাজাখালী জাতীয় পার্টির সভাপতি সাবেক মেম্বার হোসাইন শহীদ সাইফুল্লাহ, টইটং জাপার সভাপতি মোঃ আবদুল খালেক, জাতীয় ছাত্র সমাজ সভাপতি আজিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আরমান প্রমুখ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/