সাম্প্রতিক....
Home / জাতীয় / মুফতি হান্নানের ফাঁসি কার্যকরের চিঠি কারাগারে

মুফতি হান্নানের ফাঁসি কার্যকরের চিঠি কারাগারে

মুফতি হান্নান। সংগৃহীত ছবি

জঙ্গি নেতা ও ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মুফতি আবদুল হান্নানের ফাঁসি কার্যকরের চিঠি কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে পৌঁছেছে। এখন কারা কর্তৃপক্ষ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ফাঁসির কার্যকরের সময় ঠিক করবে।

অধিদপ্তরের উপমহাপরিদর্শক (প্রিজনস) মোহাম্মদ তৌহিদুল ইসলাম সোমবার সকাল দশটায় চিঠিটি পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, চিঠি পৌঁছেছে। এখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ফাঁসির কার্যকরের সময় ঠিক করা হবে।

গত ২১ মার্চ মুফতি হান্নান ও তার দুই সহযোগীকে মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়। কারাবিধি অনুযায়ী যেদিন মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়, সেদিন থেকে ২১ দিনের আগে নয়, ২৮ দিনের পরে নয়, এমন হিসাব করে রায় কার্যকর করা হয়।

মুফতি হান্নানের নির্দেশে ২০০৪ সালের ২১ মে সিলেটে বাংলাদেশে নিযুক্ত তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হালানো হয়। ওই ঘটনায় আনোয়ার চৌধুরীসহ ৭০ জন আহত হন এবং তিনজন নিহত হন। এ মামলায় মুফতি হান্নানসহ তার তিন সহযোগীকে আদালত মৃত্যূুদণ্ড দেয়। রাষ্ট্রপতির কাছে প্রণভিক্ষার আবেদন করেও তা নাকচ হয়ে যাওয়ায় তাদের ফাঁসি কার্যকরের আর কোনো বাধা রইল না।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/