সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বিবিধ / যে ৭ জিনিস অবহেলা করবেন না কখনই

যে ৭ জিনিস অবহেলা করবেন না কখনই

জীবনে চলার পথে আমরা কত কিছুর সম্মুখীন হয়, তার হয়ত হিসাবও রাখিনা। চলতে পথে ভাল-খারাপ অনেক জিনিসই আমাদের জীবনে আসে। কিন্তু আমরা বুঝে পাই না, আসলে কি ধরে রাখা উচিত, কি উচিত নয়। তবে অনেক সময় বুঝেও আপনারা ভাল জিনিসের বদলে খারাপকেই স্বাগত জানাই। তবে তা না করে উচিত খারাপকে দূরে সরিয়ে ভাল জিনিসগুলোকেই আগলে রাখা। তবে জীবনে যদি এই ৭ জিনিস পান, অবশ্যই আগলে রাখুন। যেতে দেবেন না কখনই। উপকার পাবেন আপনিই…

জ্ঞান
কোনও দিনই জ্ঞানকে ফেরাতে নেই। তা যাচিতই হোক আর অযাচিতই হোক। সেই মুহূর্তে কাজে না লাগলেও পরে যে ‘পড়ে পাওয়া’ জ্ঞান কাজে আসবে না, তা কে বলতে পারে!

ধর্ম
ধর্ম মানে এখানে ‘রিলিজিয়ন’ নয়, বরং ধর্মজ্ঞান, কর্তব্য-অকর্তব্য সম্পর্কিত বোধ। এই বোধ যদি না চাইতেই পাওয়া যায়, তা হলে ফেরানোর কোনও প্রশ্ন নেই।

রত্ন
জীবনে যদি রত্ন যেচে আসে, তাকে ফেরাতে নেই। জানতে হবে, এই রত্ন দৈব-প্রেরিত। আপনার প্রয়োজন বলেই এই রত্ন আপনার হাতে এসেছে।

শিল্পবস্তু
একে ফেরালে পরে আফসোস করতে হতে পারে। শিল্পবস্তু শুধু মহার্ঘ্যই নয়, তার সঙ্গে মিশে থাকে যত্ন, শ্রম ও নন্দনবোধ। একে ফেরালে সেই সবকে অপমান করা হয়।

গুণী নারী
গুণসম্পন্না নারী যদি যেচে জীবনে আসতে চান, তাঁকে আসতে দিন। তাঁর সাহচর্যে আপনার জীবন বদলে যেতে পারে। এমন নয় যে তিনি আপনার প্রেমিকা বা স্ত্রী হবেন, তিনি আপনার বন্ধুও হতে পারেন।

পবিত্রতা
এটি একটি অনুভূতি। পবিত্রতার বোধ একবার জীবনে এলে তাকে ছুড়ে ফেলা অন্যায়। এই বোধ থেকেই শুরু হতে পারে আপনার উচ্চতর অনুভবের দিকে যাত্রা।

উপদেশ
কোনও উপদেশই না-ফেরাতে নির্দেশ দিয়েছে ‘মনুস্মৃতি’। কখন কোন উপদেশ কাজে আসতে পারে, তা কেউ আগে থেকে জানতে পারেন না।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

৩০ মার্চ; ইতিহাসের এইদনে https://coxview.com/sergio-ramos-sports-birth-day/

৩০ মার্চ; ইতিহাসের এইদনে

সার্জিও রামোস গার্সিয়া একজন স্প্যানিশ পেশাদার ফুটবলার যিনি লা লিগা ক্লাব সেভিলার হয়ে সেন্টার-ব্যাক হিসেবে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/