সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / রংপুরে হিন্দু পল্লীতে অগ্নিসংযোগের প্রতিবাদে ও শাস্তির দাবিতে জেলা পূজা কমিটির বিক্ষোভ

রংপুরে হিন্দু পল্লীতে অগ্নিসংযোগের প্রতিবাদে ও শাস্তির দাবিতে জেলা পূজা কমিটির বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি :

রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দুদের বসতবাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ও হামলার প্রতিবাদে কক্সবাজারে ১৭ নভেম্বর বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রিয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে কক্সবাজার শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে। মিছিলে কক্সবাজারের সর্বস্তরের হিন্দু সমাজের লোকজন, মঠ মন্দিরের পুরোহিত, সেবায়েতসহ পূজা কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মিছিল শেষে পৌরসভা চত্বরে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ। তিনি বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। অসাম্প্রদায়িক দেশ গঠনে কাজ করছে সরকার। কিন্তু দু:খের বিষয় এই সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে একটি গোষ্টি সক্রিয় রয়েছে। বিভিন্ন সময়ে ফেসবুকে মিথ্যা ও বিভ্রান্ত স্ট্যাটাস দিয়ে হামলা করছে। এছাড়া বিভিন্ন সময়ে দেশের মঠ মন্দিরে হামলা করা হয়েছে, ভাংচুর করা হয়েছে প্রতিমা, হিন্দু পুরোহিতদের হত্যা করা হয়েছে। প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছে হিন্দুরা। এভাবে চলতে থাকলে আগামিতে দেশে হিন্দুরা অস্তিত্ব সংকটে পড়বে। এই অবস্থায় হিন্দু সমাজ ঘরে বসে থাকতে পারেনা। তাই আজ ঐক্যবদ্ধ হয়ে এসব কার্যকলাপের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, রংপুরে যে বর্বরোচিত ঘটনা ঘটেছে তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে এই ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি রতন দাশ, উদয়শংকর পাল মিঠু, অধ্যাপক অজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মা, যুগ্ম সম্পাদক স্বপন পাল নাজির, দীপক শর্মা দীপু, শহর পূজা উদযাপন পরিষদের আহবায়ক বেন্টু দাশ, জেলা পুজা কমিটির কর্মকর্তা বিপুল সেন, দীপ্তি শর্মা, এডভোকেট সেবক পাল, মিটন পাল, শিমুল পাল, মান্না সেন, মিলন দাশ, মিন্টু দাশ, খোকন দাশ, পংকজ পাল, সদর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশ, সাধারণ সম্পাদক বাবলা পাল, রামু উপজেলা কমিটির আহবায়ক তপন মল্লিক, চকরিয়া উপজেলা কমিটির সভাপতি তপন দাশ, খুরুস্কুল ইউনিয়ন কমিটির সভাপতি অমল দে, সাধারণ পলাশ আশ্চর্য, সদর কমিটির কাঞ্চন দাশ, সুবীর চৌধুরী, কানন বিশ্বাস, বিজয় কর্মকার লক্ষন, অভি শর্মা, তাপস পাল, টিপু দাশ, দীপু দাশ, সুবীর পাল, সজীব দাশ প্রমুখ।

এই কর্মসূচিতে বাংলাদেশ হিন্দু ছাত্র মহাজোট এর পরিষদের আহবায়ক রানা প্রতাপ দে ও সদস্য সচিব অসীম কুমার দে’র নেতৃত্বে মিছিল সহকারে অংশগ্রহন করে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Election-Sagar-16-5-24.jpeg

ঈদগাঁওতে প্রজাপতি প্রতীকের মেহেনূর আক্তার পাখির প্রচারণা চলমান

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/