সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / রক্ত দিয়ে জীবন বাঁচায় ঈদগাঁওর ক’জন যুবক

রক্ত দিয়ে জীবন বাঁচায় ঈদগাঁওর ক’জন যুবক

sagor-file-6-10-16-news-1pic-1
এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
“একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বন্ধন” শ্লোগানকে সামনে রেখে কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁওতে একঝাঁক তরুণ প্রজন্মের যুবকদের নিয়ে গঠিত হয় ঈদগাহ রক্তদান কমিটি। উক্ত কমিটিতে মোর্শেদ, আজমগীর, মুফিজ, রুহুল আমিন, কাকন শর্মা, দেলোয়ার, এমরান, কামাল, জাহাঙ্গীর ও আবদুল্লাহর মত তরুণ উদ্যোক্তাদের নেতৃত্বে বৃহত্তর ঈদগাঁও তথা ছয় ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চলে প্রায় ২শ জন শিক্ষার্থী, ব্যবসায়ী ও সচেতন যুবকরা রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচাতে এগিয়ে আসছে।

জানা যায়, ২০১৫ সালের ২৬ সেপ্টেম্বর ঈদগাহ রক্তদান কমিটির যাত্রা শুরু হয়। সে থেকে এ পর্যন্ত দেড় থেকে ২শ জনের অধিক মুমূর্ষু, প্রসূতী মাসহ জটিল রোগীদের রক্ত দিয়ে জীবন বাঁচিয়ে রাখার পাশাপাশি এটি অব্যাহত রয়েছে। এমনকি বৃহত্তর ঈদগাঁওর সব কটি হাসপাতাল ছাড়াও কক্সবাজার সদর হাসপাতালসহ নানা হাসপাতালে রোগীদেরকে রক্ত দিয়ে নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন এ কমিটির সদস্যরা। পাশাপাশি জীবন বাঁচানোর মত মহতী উদ্যোগকেও অনেকে স্বাগত জানিয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ঈদগাহ রক্তদান কমিটি নামের একটি পেইজও রয়েছে যেটির মাধ্যমে সংগঠনের নানা কর্মসূচীর কথা জানান দেয়। কমিটির সভাপতি ও ব্যবসায়ী মোর্শেদুর রহমান জানান, এলাকার তরুণ ও যুবকরা রক্তদানের মত মহতী কর্মকান্ডে এগিয়ে এসেছে। রোগীদের রক্তদানের মাধ্যমে মানবসেবা নিয়ে সামনে এগিয়ে যেতে চায়। যখন রক্তের প্রয়োজন, তখনই রোগীর পাশে সংগঠনের সদস্যরা উপস্থিত হবেন বলেও জানান তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/