সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বিবিধ / রামু সদরের মনোনয়ন বাছাই শেষ টিকে রইলেন ৪৮০ জন

রামু সদরের মনোনয়ন বাছাই শেষ টিকে রইলেন ৪৮০ জন

Election - 8 (a)

এম.বেদারুল আলম; কক্সভিউ :

পঞ্চম ধাপে রামু ও সদরের ৯ ইউনিয়ন পরিষদের প্রার্থীদের যাছাই বাছাই সম্পন্ন হয়েছে। উভয় উপজেলার রিটানিং কর্মকর্তাগণ তাদের কার্যালয়ে নিয়ম অনুযায়ী চেয়ারম্যান সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্যদের বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেছে। বৃহস্পতিবার বাছাই এ পিএমখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মো: আবদুল্লাহ সমর্থনকারীর বয়স ২৫ বছর পূর্ণ না হওয়ায় বাতিল করা হয় এবং ঝিলংজা ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ২ জন সদস্য পদে আবেদনকারীর মনোনয়নপত্র অসঙ্গতি থাকায় বাতিল করা হয়। এছাড়া রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নে ৩ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র ব্যাংক হিসাবের কাগজপত্র জমা না দেওয়ায় বাতিল করা হয়।

কচ্ছপিয়ায় বাতিল হওয়া ২ চেয়ারম্যান প্রার্থীরা হলেন বিএনপি’র মনোনীত প্রার্থী আবু নুমান ও স্বতন্ত্রপ্রার্থী জাকের হোসেন। ফলে আ’লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান নুরুল কোম্পানীর বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথ সুগম হল।  রামু ও সদরের ৯ ইউনিয়নের মধ্যে ৪৮৫ জন প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হল। বর্তমানে ৪৮০ জন প্রার্থী টিকে রইল।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রভাত বড়ুয়া বৃহস্পতিবার সকালে সদস্য প্রার্থী, দুপুরে মহিলা এবং বিকাল ৩ টায় চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই সম্পন্ন করেন। তিনি প্রার্থীদের আচরণবিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করেন। রামু নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম মোবাইল রিসিভ না করায় পূর্ণাঙ্গ তথ্য পাওয়া সম্ভাব্য হয়নি তবে কচ্ছপিয়ায় ২ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, বিএনপি মনোনীত প্রার্থী আবু নোমান ও স্বতন্ত্র প্রার্থী জাকের আহমদ। বৃহষ্পতিবার (৫মে) বিকালে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নের রির্টানিং অফিসার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রূপেন চাকমা ব্যাংক হিসাব সংক্রান্ত কাগজপত্র না দেয়ায় এ দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করেন। ফলে এ ইউনিয়নে চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে রয়েছেন, বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতিকের চেয়ারম্যান পদপ্রার্থী, বর্তমান চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানী।  এদিকে নুরুল আমিন কোম্পানীর মনোনয়র বৈধ ঘোষণা এবং অপর দুই প্রতিদ্বন্দ্বীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণার খবরে রামু উপজেলা সদর এবং কচ্ছপিয়া ইউনিয়নের আনন্দ মিছিল করেছে নুরুল আমিন কোম্পানীর সমর্থকরা। মনোনয়ন বাতিলের ঘোষণার পরপরই উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হওয়া একটি আনন্দ মিছিল রামু চৌমুহনী স্টেশন প্রদক্ষিণ করে। মিছিল শেষে চৌমুহনী স্টেশনে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

আনন্দ মিছিল ও সমাবেশে চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানী ছাড়াও আওয়ামীলীগ নেতা মাস্টার ফরিদ আহমদ, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম সম্পাদক আবু বক্কর সিদ্দিক, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হাজী আবুল কালাম, জবর মুল্লুক, ছৈয়দ হোসেন, মোঃ ইসমাঈল, জয়নাল মেম্বার, জাকের মেম্বার, রামু উপজেলা যুবলীগ নেতা ওসমান গনি, কচ্ছপিয়া যুবলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সোহেল সিকদার, যুবলীগ নেতা লোকমান হাকিম, ছাত্রলীগের সভাপতি হেলাল সিকদার, সাধারণ সম্পাদক লবা কর্মকার, যুবলীগ নেতা মোঃ ইদ্রিস, আনসারী মেম্বার, ডাঃ মহি উদ্দিন, শ্রমিকলীগের সভাপতি এম সেলিম, সাধারণ সম্পাদক মোঃ আবছার, সৈনিকলীগের সভাপতি শাকিল সিকদার, সাধারণ সম্পাদক এরশাদ উল্লাহ, বাহাদুর, ছাত্রলীগ নেতা রুবেলসহ ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত সমাবেশে নুরুল আমিন কোম্পানী বলেন, যারা তাঁর মনোনয়ন বাতিলের জন্য ষড়যন্ত্র করেছে এখন তাদের মনোনয়ন বাতিল হয়েছে। ষড়যন্ত্রকারিরা সবসময় পরাজিত হবেই। তিনি আরো বলেন, সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে কচ্ছপিয়া ইউনিয়নে উন্নয়নের নতুন দিগন্তের সূচনা হয়েছে। ভবিষ্যতে এ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাঁকে পুনঃরায় চেয়ারম্যান নির্বাচিত করার জন্য কচ্ছপিয়া ইউনিয়নবাসীর প্রতি আহবান জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/