সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / লামায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে আলোচনা সভা

লামায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে আলোচনা সভা

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
পার্বত্য অঞ্চলে শিক্ষায় বিদ্যমান সমস্যা ও উত্তোরণের উপায় শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সেবা। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান ড. শাহেদা ইসলাম আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সংগঠনটির নির্বাহী রতন বড়ুয়ার পরিচালনা ও সদস্য আমির হোসেনের সঞ্চালনায় বৃহস্পতিবার দুপুরে বান্দরবানের লামা উপজেলা টাউন হলে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে আলোচনায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহাবুবু হাসান, বিদ্যালয় পরিদর্শক আবু তাহের, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রদীপ চক্রবর্তী, কলেজ পরিদর্শক প্রফেসর জাহিদুল হক, শিক্ষা বোর্ডের সাবেক উপ-সচিব ড. পিযুষ দত্ত, চট্টগ্রাম কলেজের সহকারী অধ্যাপক ড. অজয় দত্ত, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল, পৌরসভা মেয়র মো.জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, জেলা শিক্ষা কর্মকর্তা সোমা দাশ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া বিশেষ অতিথি ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত সভায় স্থানীয় চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও সাংবাদিকগন অংশ গ্রহণ করেন।

সভায় বক্তারা বলেন- বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি-এ তিন জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাশের হার এবং শিক্ষার গুণগত মান চট্টগ্রামের চেয়ে অনেক পিছিয়ে। শিক্ষক সংকট, বিষয় ভিত্তিক শিক্ষক স্বল্পতা, অভিভাবকদের আর্থিক দূর্বলতা ও পাহাড়ি দূর্গমতাই এর অন্যতম কারণ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/02/Eidgong-Madrasha-24-2-2024.jpg

ঈদগাঁওতে বায়তুল মোকাদ্দেস জামে মসজিদ ও নূরানী মাদ্রাসার পুরস্কার বিতরণ

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁওতে বায়তুল মোকাদ্দেস জামে মসজিদ ও নূরানী ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/