সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শহরের দু’সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ভর্তিযুদ্ধ ২১ ডিসেম্বর : ৪৮০ আসনের বিপরীতে ২৩৭৬ জন পরীক্ষার্থী

শহরের দু’সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ভর্তিযুদ্ধ ২১ ডিসেম্বর : ৪৮০ আসনের বিপরীতে ২৩৭৬ জন পরীক্ষার্থী

Exam - 4এম.বেদারুল আলম; কক্সভিউ :

কক্সবাজার জেলার দু’সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা ২১ ডিসেম্বর। এদিন সকাল ১০টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪৮০টি আসনের বিপরীতে ২৩৭৬ জন পরীক্ষার্থী ভর্তি যুদ্ধে অবতীর্ণ হচ্ছে। এবার কক্সবাজার সরকারি বালিকা বিদ্যালয়ে ২৪০টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ১০৫৭ জন এবং কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ১৩১৯ জন। সমান সংখ্যক আসনের বিপরীতে বালক উচ্চ বিদ্যালয়ে ২৬২ জন পরীক্ষার্থী বেশি অংশ গ্রহণ করছে। কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন জানান, এবারের ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থী বেশি হওয়ায় স্কুলের বাইরে আরো ২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সেন্ট্রাল প্রাইমারী ও পৌর প্রিপ্যারেটরী স্কুল। রোল নং অনুযায়ী আসন বিন্যাস হল কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (রোল নং ৬১০০০০১ থেকে ৬১০০৬২৮) পর্যন্ত (প্রাত:) ৬২৮ জন, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও সেন্ট্রাল প্রাইমারী কেন্দ্রে (রোল নং ৬২০০০০১ থেকে ৬২০০১৮০) (দিবা) ১৮০ জন এবং পৌর প্রিপ্যার‌্যাটরী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (৬২০০১৮১ থেকে ৬২০০৫১১) (দিবা) ৫১১ জন সহ মোট ১৩১৯ জন পরীক্ষার্থী রয়েছে।

অপরদিকে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: নাসির উদ্দিন জানান, এবার ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীর্ক্ষার জন্য এ বিদ্যালয়ে ১০৫৭ জনের আবেদন জমা পড়েছে। এদের মধ্যে প্রাতঃ শাখায় ৬৭০ জন এবং দিবা শাখার জন্য ৩৮৭ জন। বালিকা উচ্চ বিদ্যালয় ছাড়াও কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমিতে ভর্তি পরীক্ষার ভেন্যু নির্ধারণ করা হয়েছে।

রোল নং অনুযায়ী ভর্তি পরীক্ষার আসন বিন্যাস হল রোল নং (৬১০০০০১-৬১০০৬৭০) (প্রাত) ৬৭০ জন কক্সবাজার সরকারি বালিকা কেন্দ্রে এবং (রোলনং ৬২০০০০১-৬২০০৩৮৭) (দিবা) ৩৮৭ জন বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমিতে পরীক্ষা দেবে।

এদিকে দু’সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষার জন্য সারা বছর অভিভাবকরা সন্তানদের প্রস্তুত করে থাকেন এবং এ কারণে শিক্ষার্থীদের পিএসসি শেষে অনেকটা আনন্দ বিসর্জন দিয়ে ভর্তি যুদ্ধের জন্য প্রস্তুত হতে হয় যা শিক্ষার্থীদের সুকোমল ভিত্তিতে চরম আঘাত হানে। সরকারকে ভর্তি যুদ্ধের বিকল্প কিছু পদ্ধতি অবলম্বন করা উচিত বলে মনে করেন সচেতন মহল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/