সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ঈদগাঁওতে অর্ধদিন ব্যাপী ফ্রি পাইল্স ক্যাম্প হচ্ছে

ঈদগাঁওতে অর্ধদিন ব্যাপী ফ্রি পাইল্স ক্যাম্প হচ্ছে

Pailsএম আবু হেনা সাগর, ঈদগাঁও :
কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওয়ের অন্যতম সেবামূলক প্রতিষ্ঠান ডায়াবেটিস কেয়ার সেন্টার এন্ড হসপিটালে ২৫ ডিসেম্বর অর্ধদিন ব্যাপী ফ্রি পাইল্স ক্যাম্প অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে গ্রামাঞ্চলের লোকজনের মাঝে আশার আলো দেখা দিয়েছে।
জানা যায়, ২৫ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ৪ ঘন্টাব্যাপী ফ্রি পাইল্স ক্যাম্প হচ্ছে। মলদ্বারে রক্তপাত, ব্যাথা ও ফুলে যাওয়া, মলদ্বার দিয়ে পুঁজ ও পানি পড়া, অত্যধিক কুষ্ঠকাঠিন্য, মলদ্বার দিয়ে কিছু বের হয়ে আসা ও মল বা বায়ু ধরে রাখতে না পারা রোগের চিকিত্সা সেবা দেওয়া হবে এ ক্যাম্পে। এতে রোগী দেখবেন- কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (সার্জারী) ডাঃ জাহাঙ্গীর কবির ভুঁইয়া, ডায়াবেটিস কেয়ার সেন্টার এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোঃ ইউছুপ আলী।
এছাড়া অন্যদের মাঝে আরো থাকবেন- ডায়াবেটিস কেয়ার সেন্টার এন্ড হাসপাতালের চিকিত্সক প্রান্তিক চক্রবর্তী ও হাবিবুর রহমান। উল্লেখ্য যে, এ ডায়াবেটিস কেয়ার সেন্টার এন্ড হাসপাতাল একের পর এক বৃহত্তর ঈদগাঁওয়ের নানা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ঝাঁকজমকপূর্ণ পরিবেশে ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রাম করে আসছে। এসব ব্লাড গ্রুপিং প্রোগ্রামে বেশ সফলতাও লাভ করেছে। প্রত্যন্ত গ্রামাঞ্চলের অসহায় রোগীদের মাঝে এ সেবামূলক প্রতিষ্ঠানটি খুব সহজে জনপ্রিয়তা কুড়িয়েছে। এ নিয়ে গ্রামাঞ্চলের লোকজনের মাঝে আশার আলো দেখা দিয়েছে। তার পাশাপাশি এ ধরণের মহতী কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন সর্বপেশার লোকজন।
অন্যদিকে এ সেবামূলক প্রতিষ্ঠানটি ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রামের পাশাপাশি মুক্তিযোদ্ধাদের ফ্রি চিকিত্সা, অসহায় ও হতদরিদ্র রোগীদের ফ্রি চিকিত্সা সেবা প্রদানসহ নানা ধরণের উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে সম্পৃক্ত হতে যাচ্ছে। এবার ফ্রি পাইল্স ক্যাম্পে হাত দিয়েছে। ইতোমধ্যে এ সেবামূলক প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়, চৌফলদন্ডী আদর্শ উচ্চ বিদ্যালয় ও মমতাজুল উলুম ফরিদিয়া আলিম মাদ্রাসায় এ ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রাম বেশ সফলতার সাথে সম্পন্ন করেছে বলেও জানা যায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/