সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ অপারেশন ‘ঈগল হান্ট’ স্থগিত

শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ অপারেশন ‘ঈগল হান্ট’ স্থগিত

শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে একটি ‘জঙ্গি আস্তানা’কে কেন্দ্র করে সোয়াতের চলমান অপারেশন ‘ঈগল হান্ট’ স্থগিত ঘোষণা করা হয়েছে।

২৬ এপ্রিল বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ অভিযান স্থগিত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার (এসপি) টি এম মুজাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রাত ৮টার পর বেশি অন্ধকার হয়ে যাওয়ায় আজকের মতো অপারেশন স্থগিত করা হয়েছে। কাল সকালে আবারও শুরু হবে।’

যদিও অভিযানের প্রস্তুতির অংশ হিসেবে দুপুরে দুটি অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের একটি গাড়ি এনে রাখা হয় ঘটনাস্থলের কাছে। সকালেই ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। রাতে অভিযান চালানোর জন্যও জেনারেটর এনে রাখা হয়েছিল।

এ ছাড়া সোয়াতের উপকমিশনার (ডিসি) প্রলয় কুমার জোয়ার্দার রাত ৯টার দিকে সাংবাদমাধ্যমকে ব্রিফ করেন। তিনি বলেন, ‘অভিযানের আগে ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণের জন্য আহবান জানানো হয়। কিন্তু তারা এতে সাড়া না দিয়ে মুহুর্মুহু গুলিবর্ষণ ও দফায় দফায় গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। এরপর সোয়াত অভিযান চালায়, আজ রাত হয়ে যাওয়ায় অভিযান স্থগিত করা হয়েছে। কাল ভোরে সূর্যোদয়ের পরে আবারও অভিযান শুরু করা হবে।’

অভিযানে কেউ মারা গেছেন কি না তা এখনও নিশ্চিত করে বলতে পারেননি তিনি। তবে অভিযানে কেউ আটক হয়নি বলেও জানান তিনি।

এর আগে, সন্ধ্যা ছয়টা ৪০ মিনিটে ওই বাড়ির দিক থেকে টানা গুলির শব্দ শোনা যায়। এ ছাড়া আস্তানার ভেতরে চারটি বিস্ফোরণের শব্দ হয়েছে। ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে সকাল থেকেই এই বাড়ি ঘিরে রাখে পুলিশ। পরে বিকালে ঢাকা থেকে হেলিকপ্টারে করে চাঁপাইনবাবগঞ্জে আসেন সোয়াতের সদস্যরা।

এদিকে, সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে ২৬ এপ্রিল বুধবার সকাল ছয়টা থেকে ত্রিমোহনী শিবনগর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা বজায় থাকবে।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Khorshida-Jannat-Sagar-14-5-224.jpeg

ইসলামিক ফাউন্ডেশনের ফাহমিদা বেগমের সাথে ঈদগাহ হাই স্কুল প্রধান শিক্ষকের সাক্ষাৎ 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইসলামিক ফাউন্ডেশন, কক্সবাজারের উপ-পরিচালক ফাহমিদা বেগমের সাথে ঐতিহ্যবাহী ঈদগাহ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/