সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / সালাহ্উদ্দিন সিআইপি সিবিআইইউ’কে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন – লায়ন মুজিব

সালাহ্উদ্দিন সিআইপি সিবিআইইউ’কে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন – লায়ন মুজিব

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/08/press-conference-shahidulla-kaisar-2-8-21-.jpg?resize=620%2C465&ssl=1

বিশেষ প্রতিবেদক :

কক্সবাজার ইটারন্যাশনাল ইউনিভার্সিটি (সিবিআইইউ)কে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন সালাহ্উদ্দিন আহমদ সিআইপি। প্রধানমন্ত্রীর নাম ভাঙিয়ে বিশ্ববিদ্যালয় দখল করে একাডেমিক, আর্থিক এবং প্রশাসনিক অনিয়মের মাধ্যমেই জেলার একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয়কে প্রায় ধ্বংস করে দিয়েছেন তিনি।

২ আগস্ট সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়টির চট্টগ্রাম ট্রাস্ট অফিস থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন দাবিই করলেন প্রতিষ্ঠানটির ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি লায়ন মুজিবুর রহমান। এ সময় ট্রাস্টি বোর্ডের আরো ৩ সদস্য তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন লায়ন মুজিবুর রহমান বলেন, সাম্প্রতিক সময়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)’র একটি টিম সিবিআইইউ পরিদর্শন করে গেছেন। অনিয়ম তদন্ত করতেই ছিলো এই পরিদর্শন। পরিদর্শন শেষে টিমের সদস্যদের দেয়া প্রতিবেদন আগামি ১ বছর বিশ্ববিদ্যালয়টির ভর্তি কার্যক্রম বন্ধ রাখার সুপারিশ করা হয়। পাশাপাশি বিশ্ববিদ্যালয় কোন বধ ভিসি এবং প্রো-ভিসি না থাকা, গবষণার অনুকল পরিবশ না থাকা, শিক্ষকদের যোগ্যতা এবং ভাড়া করা ভবনে কার্যক্রম পরিচালনার বিষয়টিও প্রতিবেদনে উঠে আসে।

সালাহউদ্দিন আহমদ সিআইপি তাঁকে মিথ্যা মামলায় হয়রাণি করছে দাবি করে লায়ন মুজিবুর রহমান সিবিআইইউ রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/