সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / সুপার টেন আজ শুরু বাংলাদেশের ডেথ গ্রুপ পরীক্ষা

সুপার টেন আজ শুরু বাংলাদেশের ডেথ গ্রুপ পরীক্ষা

Sports - T-20এম.বেদারুল আলম; কক্সভিউ :
শর্টার ভার্সনে বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে তার প্রমাণ টিম টাইগারস অনেক আগে দিয়েছে। তিন ফরম্যাটে বাংলাদেশ এখন যে কোন দেশের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত। টি টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে সুপার টেন নিশ্চিত করেছে তামিমের শতকের মাধ্যমে। বিশ্ববাসীকে জানান দিয়েছে ‘আমরা ও পারি।’ সুপার টেনে বাংলাদেশ গ্রুপ বি’তে। এ গ্রুপে রয়েছে স্বাগতিক ভারত, পাকিস্তান, অষ্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

ক্রিকেটের ‘ডেথ গ্রুপ’ খ্যাত এ গ্রুপের বাংলাদেশের ৪টি ম্যাচ রয়েছে। ১৬ মার্চ বিকেল সাড়ে ৩ টায় কলকাতার ইডেনে বাংলাদেশের প্রতিপক্ষ এশিয়া কাপের আন্ডারডগ পাকিস্তান। ২১ মার্চ রাত ৮ টায় বেঙ্গালুরুতে বাংলাদেশ মুখোমুখি হবে অষ্ট্রেলিয়ার। ২৩ মার্চ নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি একই ভেন্যুতে রাত ৮টায় সুপার টেনের বাংলাদেশের শেষ ম্যাচ ২৬ মার্চ বিকেল সাড়ে ৩ টায় কলকাতায় মুখোমুখি হবে নিউজিল্যান্ডের।

সুপার ৪টি খেলায় জয়ের ব্যাপারে আশাবাদি মাশরাফি বাহিনী। তামিম সাব্বির রয়েছে ফর্মের তুঙ্গে। সাকিব বাছাইপর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে রানে ফেরার ইঙ্গিত দিয়েছে। দলের চিন্তায় বিস্ময় পেসার মুস্তাফিজের ফিটনেস। তবে পাকিস্তানের বিরুদ্ধে ১৬ মার্চ ইডেনে দেখা যেতে পারে এই পেসারকে। কোচ হাথুরাসিং টিম টাইগার নিয়ে আশা করতেই পারেন। কারণ শর্টার ভার্সনে বাংলাদেশের প্রথশ সেঞ্চুরীর মালিক তামিম ইকবাল। তার আরেকটা কীর্তি হল টি টুয়েন্টিতে হাজার রানের মাইলফলক স্পর্শ করা। বাছাই পর্বের সকল ম্যাচে সর্বোচ্চ রানের মালিক ২৩৩ রান ও তামিমের দখলে।

সুপার টেনে স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ডের মাধ্যমে মূল পর্ব শুরু হবে টি টুয়েন্টি বিশ্বকাপের।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/