সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সেপ্টেম্বরে আসছে ‘অন্তর্জাল’

সেপ্টেম্বরে আসছে ‘অন্তর্জাল’

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/05/Entertainment-Poster-Ontorjal.jpg?resize=540%2C300&ssl=1

অনলাইন ডেস্ক :

দেশের প্রথম সাইবার ক্রাইম থ্রিলার অ্যাকশনধর্মী সিনেমা ‘অন্তর্জাল’। দীপংকর দীপনের পরিচালনায় ২ বছরের বেশি সময় ধরে প্রস্তুতি নিয়ে নির্মিত হয়েছে এই ছবি। সিনেমাটির টিজার ও একটি গান প্রকাশিত হওয়ার পরও ঈদে মুক্তি থেকে পিছিয়ে গেছে এই ছবি।

রোববার (৯ জুলাই) বিষয়টি নিশ্চিত করে নির্মাতা দীপংকর দীপন জানান, আসছে সেপ্টেম্বরের ৮ তারিখ একসঙ্গে বিশ্বের ৫ মহাদেশে মুক্তি পাবে সিনেমাটি। প্রস্তুতি নিয়েও কোরবানির ঈদে মুক্তি দেওয়া হয়নি সাইবার থ্রিলারধর্মী সিনেমা ‘অন্তর্জাল’। অন্তর্জালের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বলা হয়েছে, “শেষ সপ্তাহে আমরা ঈদে মুক্তি থেকে সরে আসি দুটি কারণে- ১. আমরা চেয়েছি সবগুলো সিনেমা ব্যবসা করুক। ২. বাংলাদেশের সিনেমাহলের ব্যবসা ঈদকেন্দ্রিক না হয়ে সারা বছরের হোক, নয়তে সিনেমা হল টিকে থাকতে পারবে না।”

‘অন্তর্জাল’ প্রসঙ্গে পরিচালক দীপংকর দীপন বলেন, এটা সো কল্ড প্রেমের ছবি না। কিন্তু একজন দর্শক সিনেমায় যে গতি ও গল্প দেখতে চায়, তার পুরোটাই আছে এতে। আপনারা লক্ষ্য করবেন আমার এক একটা ছবি এক এক ঘরানার। যেমন প্রথমটা ছিলো পুলিশের অ্যাকশন, পরেরটা ওয়াইল্ড লাইফ অ্যাকশন আর এটা হলো সাইবার যুদ্ধ। বলে রাখি, আইটি মোটেই গুরুগম্ভীর বিষয় নয়। এখানে গতি আছে।

পরিচালক জানান, মনিরুল ইসলাম মাসুমের সিনেমাটোগ্রাফি, সামুরাই মারুফের শিল্প নির্দেশনা আর ফোরডিজিও বাংলাদেশের ভিএফএক্স, দেশের সুন্দর ও কখনো না দেখানো লোকেশন মুগ্ধ করবে দর্শকদের। এ ছাড়া থাইল্যান্ডের এমন একটি লোকেশনে ছবিটির শুটিং হয়েছে যেখানে পূর্বে বাংলাদেশি কোনো ছবির শুটিং হয়নি।

তিনি আরও জানান, থাই লাইন প্রডিউসারের তত্ত্বাবধানে সে দেশের প্রায় ৬৫ জন ক্রু ও টেকনিশিয়ানের সমন্বয়ে অ্যাকশনসহ বিভিন্ন দৃশ্যের শুটিং হয় যারা মধ্যে ছিল সেন্ট্রাল থানা ও জেলখানার মত সত্যিকারের লোকেশন।

‘অন্তর্জাল’ প্রযোজনা করেছে সরকারের আইসিটি বিভাগ ও মোশন পিপল স্টুডিও লিমিটেড। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা সাহা মীম, এবিএম সুমন ও সুনেরাহ বিনতে কামাল। এ ছাড়াও আছেন মাশরুর ইনান, অমিত সিনহা, রওনক হাসান, মোহাম্মদ আলী হায়দার।

আশা জাহিদের গল্পে ও গবেষণায় বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে চিত্রনাট্য লিখেছেন। ইমন চৌধুরী, চিরকুট, অ্যাপাইরাস, অ্যাশেজের মত জনপ্রিয় ব্যান্ড আর সংগীত পরিচালকদের গান রয়েছে অন্তর্জালে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/