সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সাংস্কৃতিক ও বিনোদন / এবার ফোক ফেস্ট’র মঞ্চ মাতাবেন যারা

এবার ফোক ফেস্ট’র মঞ্চ মাতাবেন যারা

চলতি বছর লোকসংগীতের মহাযজ্ঞ ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’-২০১৯ শুরু হচ্ছে ১৪ নভেম্বর। এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী অংশ নেবেন।

পঞ্চমবারের মতো আয়োজিত তিন দিনব্যাপী এ আয়োজনের প্রথমদিন গান গাইবেন- বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শাহ আলম সরকার, ভারতের দলের মেহেন্দি ও জর্জিয়ার শেভেনেবুরেবি। এছাড়া নৃত্য পরিবেশন করবে প্রেমা ও ভাবনা নৃত্য দল।

দ্বিতীয় দিন সুরের মূর্ছনায় মাতাবেন- বাংলাদেশের মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, ম্যাজিক বাউলিয়ানা’র কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, পাকিস্তানের হিনা নাসরুল্লাহ এবং মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।

সমাপনী দিনে মঞ্চ মাতাবেন- বাংলাদেশের কাজল দেওয়ান, চন্দনা মজুমদার, পাকিস্তানের জুনুন এবং রাশিয়ার সাত্তুমা।

সান ফাউন্ডেশন আয়োজিত দক্ষিণ এশিয়ার লোকসংগীতের সর্ববৃহৎ এ আসরটি প্রতিবারের মতো এবারো রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ১৪ নভেম্বর শুরু হয়ে উৎসবটির পর্দা নামবে ১৬ নভেম্বর।

লোকগানের সুরসুধা বিশ্ব দরবারে ছড়িয়ে দেয়ার ২০১৫ সাল থেকে আয়োজিত হয়ে আসছে লোকসংগীতের অনুষ্ঠান ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’।

প্রতিবারের মতো অনলাইনে নিবন্ধনের মাধ্যমে দর্শক ফোকফেস্টে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চলবে। এজন্য দর্শকদের ফোকফেস্টের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/10/Entertainment-Mozib.jpg

মুক্তির অপেক্ষায় ‘মুজিব’

  অনলাইন ডেস্ক : বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/