সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / মাতামুহুরী নদীতে অবৈধ বালি উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালতের ৫০ হাজার অর্থদন্ড ও সরঞ্জাম জব্দ

মাতামুহুরী নদীতে অবৈধ বালি উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালতের ৫০ হাজার অর্থদন্ড ও সরঞ্জাম জব্দ


মুকুল কান্তি দাশ; চকরিয়া :

মাতামুুহুরী নদীর চকরিয়া অংশের শতাধিক পয়েন্ট থেকে অবৈধ পন্থায় বালু উত্তোলন করে প্রকাশ্যে বিকিকিনি করছে কতিপয় ব্যক্তি। এতে কয়েকজন প্রভাবশালী আশকারাও রয়েছে বলে অভিযোগ। ফলে এই খনিজ সম্পদ থেকে একদিকে সরকার বঞ্চিত হচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব থেকে, অপরদিকে অপরিকল্পিত বালু উত্তোলন করায় নদী ভাঙ্গন ছাড়াও চোরাবালি সৃষ্টি হয়ে প্রাণ হারাচ্ছে নদীতে নাইতে নামা শিশু-কিশোর-তরুণরা। প্রশাসন মাঝে মধ্যে অভিযান চালালেও বালি দস্যুদের থামানো যাচ্ছেনা।

বৃহস্পতিবার ২৪ অক্টোবর খবর পেয়ে সকাল সাড়ে ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম অভিযান চালায় বেতুয়া বাজারের নিকটবর্তী একটি পয়েন্টে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো.তানভীর হোসেন বলেন, মাতামুহুরীর নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে খবর পেয়ে বিএমচর ইউনিয়নের বেতুয়া বাজার পয়েন্টে অভিযান চালানো হয়। এসময় বালু উত্তোলনে ব্যবহৃত একটি জেনেরেটর ও একটি পাম্প মেশিন জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিএমচ ইউনিয়নের জালাল আহমদের ছেলে শহিদুল ইসলামের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই অভিযানে সাথে ছিলেন ভ্রাম্যমান আদালতের পেশকার ও ভূমি অফিসের সহকারি মিলন বড়ুয়া, চকরিয়া থানার এসআই কামরুল হাসানের নেতৃত্বে একদল পুলিশ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় পাহাড় কাটার বিরুদ্ধে গভীররাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, স্কেভেটর ধ্বংস

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় গভীর রাতে পাহাড় কাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/