বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

একসঙ্গে দুই গ্রামে হামলায় নাইজারে ৭০ জন নিহত

http://coxview.com/wp-content/uploads/2021/01/Attack-Naijira.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/01/Attack-Naijira.jpg?resize=768%2C431

নাইজারের মালি সীমান্তবর্তী অঞ্চলের কাছে একসঙ্গে দুই গ্রামে হামলায় অন্তত ৭০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এটি জঙ্গি হামলা বলে সন্দেহ করা হচ্ছে। শনিবার নিরাপত্তা বাহিনী সূত্র এ তথ্য জানিয়েছে।

পশ্চিম আফ্রিকান দেশটির টেকোম্বাংউ গ্রামে ৪৯ জন নিহত হয়েছেন। একই সঙ্গে হামলাটিতে আহত হয়েছেন আরও ১৭ গ্রামবাসী। নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে একটি নিরাপত্তা বাহিনী সূত্র এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের

আরেকটি সূত্র, নাইজারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রবীণ কর্মকর্তা নাম প্রকাশ না করার অনুরোধে জানিয়েছেন, দেশটির জারোমদারেয়ে গ্রামে অন্তত ৩০ জনকে হত্যা করা হয়েছে। তবে এ ঘটনায় নাইজারের সরকার তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

রয়টার্সের খবর, পশ্চিম আফ্রিকার এ দেশটি আগে আল-কায়েদা ও ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে যুক্ত জঙ্গিদের আক্রমণ সহ্য করেছে। গত বছরও দেশটির পশ্চিমাঞ্চলে মালি, বুরকিনা ফাসো এবং দক্ষিণ-পূর্ব নাইজেরিয়া সীমান্তের কাছে হামলায় কয়েকশ’ লোক নিহত হয়েছেন।

 

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com