শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:১২ অপরাহ্ন

সৌদিতে করোনায় ১২২৮ বাংলাদেশির মৃত্যু

http://coxview.com/wp-content/uploads/2021/04/coronavirus-Saudia-Arabia.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/04/coronavirus-Saudia-Arabia.jpg?resize=1138%2C640

করোনাভাইরাসের সংক্রমণে এ পর্যন্ত মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবে সবচেয়ে বেশি নাগরিক মারা গেছেন। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবেই করোনায় সবচেয়ে বেশি বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। এই মৃতের সংখ্যা ১২২৮ জন।

এদিকে যুক্তরাষ্ট্র থেকে প্রায় প্রতিদিন প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুর খবর আসে। তবে গত বছরের মাঝামাঝি থেকে প্রবাসীদের মৃত্যুর হিসাবে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে যায় মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব।

দেশটিতে গত বছরের মার্চ থেকে চলতি বছরের ৭ এপ্রিল পর্যন্ত ১৩ মাসে মারা গেছেন ১ হাজার ২২৮ জন বাংলাদেশি। শুধু তাই নয় এখন পর্যন্ত সৌদি আরবসহ বিশ্বের ২৩টি দেশে ২ হাজার ৭২৯ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে করোনায়।

দেশের বাইরে করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো বাংলাদেশির মৃত্যুর খবর (যুক্তরাষ্ট্র থেকে) পাওয়া যায় গত বছরের ১৮ মার্চ। কাকতালীয়ভাবে ওই দিনই বাংলাদেশেও প্রথম কারও মৃত্যুর তথ্য প্রকাশ করেছিল স্বাস্থ্য অধিদপ্তর।

কূটনৈতিক সূত্রগুলো বলছে, করোনার সংক্রমণে যুক্তরাষ্ট্রে ৪৪৫, যুক্তরাজ্যে ৪১২, ইতালিতে ৩৫, দক্ষিণ আফ্রিকায় ৩০, লেবাননে ১৫, কানাডায় ৯, সুইডেনে ৮, ফ্রান্স ও স্পেনে ৭ জন করে, বেলজিয়ামে ৩, পর্তুগালে ২ এবং ভারত, মালদ্বীপ, কেনিয়া, লিবিয়া ও গাম্বিয়ায় ১ জন করে মোট ৯৭৮ জন বাংলাদেশি মারা গেছেন করোনায়।

 

 

সূত্র:deshebideshe.com – ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com