সাম্প্রতিক....
Home / জাতীয় / আজও রাস্তায় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে চলছে শান্তিপূর্ণ আন্দোলন

আজও রাস্তায় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে চলছে শান্তিপূর্ণ আন্দোলন

কুল-কলেজ বন্ধ থাকলেও পঞ্চম দিনের মতো নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে স্কুল ড্রেস পরা শিক্ষার্থীদের নেমে আসতে দেখা গেছে। তারা গাড়িচালকদের লাইসেন্স পরীক্ষা করে দেখছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর মৌচাক, আসাদগেট, উত্তরার হাউস বিল্ডিং এলাকায় শিক্ষার্থীদের রাস্তায় জড়ো হতে দেখা যায়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়েছে। তারা স্লোগান দিচ্ছে, ‘উই ওয়ান্ট জাস্টিজ’।

শিক্ষার্থীদের পাশেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা যাচ্ছে। তবে পুলিশ সদস্যরা বলছেন, তারা শিক্ষার্থীদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা করছেন। যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছেন। শিক্ষার্থীরা কোনো যানবাহনে হামলা করছে না।

এর পাশাপাশি আজ ভাঙচুর ও বিআরটিএর অভিযানের কারণে রাস্তায় গণপরিবহনের সংখ্যা কম। এতে করে সাতসকালেই অফিসমুখী যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। অনেককে দীর্ঘক্ষণ ধরে রাস্তার পাশে বাসের অপেক্ষায় থাকতে দেখা গেছে।

রাজধানীর উত্তরা হাউস বিল্ডিং এলাকায় দেখা গেছে, সকাল ১০টা থেকে সেখানে আশপাশের এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসে জড়ো হয়েছে। এর কারণে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। হাউস বিল্ডিং, আজমপুর, রাজলক্ষ্মী এলাকায় শিক্ষার্থীরা জড়ো হয়েছে।

মৌচাক এলাকায়ও শিক্ষার্থীরা জড়ো হয়ে যানবাহনের চালকদের লাইসেন্স পরীক্ষা করছে। তবে তারা কোনো যানবাহনই আটকে রাখছে না। লাইসেন্স দেখে গাড়ি ছেড়ে দিচ্ছে। এখানে কয়েকজন শিক্ষার্থী জানায়, তারা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চলবে।

শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে রাজধানীর আসাদগেট এলাকায়ও। সেখানে মোহাম্মদপুর ও আশপাশের এলাকার শিক্ষার্থীরা রাস্তার মাঝখানে এসে অবস্থান নিয়েছে। সেখানে মোহাম্মদপুর থানা ও শেরেবাংলা থানার পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

সূত্র:deshebideshe.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন https://coxview.com/islam-zakat-2/

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন

  অনলাইন ডেস্ক :এ বছর দেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ১১৫ টাকা ও সর্বোচ্চ ২ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/