সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ধর্মীয় / ঈদগাঁওতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ২৫ ডিসেম্বর

ঈদগাঁওতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ২৫ ডিসেম্বর

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁও আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন পরিচালনা কমিটির উদ্যোগে প্রথম বারের মত আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন হতে যাচ্ছে। এতে দেশী-দেশীরা ক্বারীরা অংশ নিচ্ছেন ক্বেরাত সম্মেলনে। এটি সফল করতে বৃহৎ এলাকার বিভিন্ন স্থানে ব্যাপক প্রস্তুতি অব্যাহত রয়েছে।

২৫ ডিসেম্বর ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দুপুর থেকে শুরু হতে যাচ্ছে ক্বেরাত সম্মেলন। সভাপতিত্ব করবেন, আল্লামা শায়খ মোকতার আহমদ। ঈদগাঁওতে এ ক্বেরাত সম্মেলনে আন্তর্জাতিক ক্বারীগণের মধ্যে মিশর থেকে আগত শায়খ ক্বারী সোলাইমান শিহাব, ক্বারী মাহমুদ আস সৈয়্যাদ, ক্বারী আহমদ আবদুল হাফিজ, তানজানিয়া থেকে আগত শায়খ ক্বারী রেজা আইয়ুব, ক্বারী ঈদি শা’বান, ভারত থেকে আগত শায়খ ক্বারী তৈয়ব জামাল।

এছাড়াও দেশের আন্তর্জাতিকমানের ক্বারীগণের মধ্যে, ঢাকা থেকে আগত শায়খ ক্বারী নাজমুল হাসান,ক্বারী শহিদুল ইসলাম, ক্বারী তাও হীদ লাহোরী, ক্বারী আমজাদ হোছাইন, চট্টগ্রাম থেকে আগত ক্বারী আনোয়ার হোছাইন এবং কক্সবাজার থেকে আগত ক্বারী শফি উল্লাহ কাসেমী। আন্তর্জাতিক স্বীকৃত ঈদগাঁওর শিশু ক্বারী রিফাত বিন আবদু রশিদ ও থাকবেন।

সংগঠনের সহ সাংগঠনিক সম্পাদক আমীনুর রশিদ কক্সভিউ ডট কম’কে জানান, ক্বেরাত সম্মেলন সফল ও স্বার্থক করতে ব্যাপক প্রস্তুতি অব্যাহত রয়েছে নানা স্থানজুড়ে। কমিটির দায়িত্বশীলরা শীতকে উপেক্ষা করে বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন স্থানে প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন।

এ ক্বেরাত সম্মেলনকে সামনে রেখে ঈদগাঁওবাসীর মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। কোরআনের সুমধুর আওয়াজ সবখানে ছড়িয়ে পড়ছে ইনশাআল্লাহ। ক্বেরাত সম্মেলনে হবে কোর আনের আলোয় আলোকিত।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন https://coxview.com/islam-zakat-2/

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন

  অনলাইন ডেস্ক :এ বছর দেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ১১৫ টাকা ও সর্বোচ্চ ২ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/