সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সাংস্কৃতিক ও বিনোদন / জন্মদিনের উপহার অস্কার পেলেন লরা ডার্ন

জন্মদিনের উপহার অস্কার পেলেন লরা ডার্ন

একদিন পরেই জন্মদিন। তার আগেই উপহার হিসেবে অস্কার পেলেন মার্কিন অভিনেত্রী লরা এলিজাবেথ ডার্ন। একাডেমি অ্যাওয়ার্ডসের ৯২তম আসরে সেরা সহ-অভিনেত্রী হয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় লস অ্যাঞ্জেলেসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় ১০ ফেব্রুয়ারি সকাল শুরু হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২তম আয়োজন।

‘ম্যারেজ স্টোরি’ ছবিতে আইনজীবীর ভূমিকায় মুন্সিয়ানা দেখিয়ে এ পুরস্কার নিজের করেন লরা ডার্ন। তার হাতে পুরস্কার তুলে দেন গতবারের সেরা সহ-অভিনেতা মাহেরশালা আলি।

লরা ১৯৬৭ সালের ১০ ফেব্রুয়ারি ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে জন্মগ্রহণ করেন। তার বাবা ব্রুস ডার্ন ও মা ডায়ান ল্যাড দুজনেই অভিনয়শিল্পী। তার প্র-পিতামহ জর্জ ডার্ন উটাহের সাবেক গভর্নর। তার বাবা-মা যখন দ্য ওয়াইল্ড অ্যাঞ্জেলস চলচ্চিত্রের কাজ করছিলেন, তখন তিনি তার মায়ের গর্ভে আসেন।

অভিনয় জীবনে তিনি একটি এমি পুরস্কার ও পাঁচটি গোল্ডেন গ্লোব পুরস্কার অর্জন করেছেন এবং দুটি একাডেমি পুরস্কারের মনোনয়ন লাভ করেন। তিনি অভিনয়শিল্পী যুগল ব্রুস ডার্ন ও ডায়ান ল্যাডের কন্যা।

১৯৭৩ সালে শিশুশিল্পী হিসেবে তার মায়ের সাথে হোয়াইট লাইটনিং চলচ্চিত্রে তার বড় পর্দায় অভিষেক হয়। পরের দশকে তিনি প্রাপ্তবয়স্ক অভিনেত্রী হিসেবে তিনি মাস্ক (১৯৮৫), স্মুথ টক (১৯৮৫), ব্লু ভেলভেট (১৯৮৬), ওয়াইল্ড অ্যাট হার্ট (১৯৯০) চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৯১ সালে তিনি র্যাম্বলিং রোজ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে একাডেমি পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

পরবর্তী সময়ে তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো জুরাসিক পার্ক (১৯৯৩), সিটিজেন রুথ (১৯৯৬), অক্টোবর স্কাই (১৯৯৯), আই এম স্যাম (২০০১), ইনল্যান্ড এম্পায়ার (২০০৬), দ্য মাস্টার (২০১২), দ্য ফল্ট ইন আওয়ার স্টারস (২০১৪)। ২০১৪ সালে ওয়াইল্ড চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে একাডেমি পুরস্কারে মনোনীত হন।

 

সূত্র:deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/10/Entertainment-Mozib.jpg

মুক্তির অপেক্ষায় ‘মুজিব’

  অনলাইন ডেস্ক : বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/