সাম্প্রতিক....
Home / জাতীয় / তাপপ্রবাহ অব্যাহত থাকবে, নামতে পারে বৃষ্টি

তাপপ্রবাহ অব্যাহত থাকবে, নামতে পারে বৃষ্টি

আজ বিকেল থেকে বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়বে এবং সোমবার বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম জানান, নোয়াখালী ও দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রা পরিস্থিতি নিয়ে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দেশের উত্তর-পশ্চিমাংশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে, অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে দেশজুড়ে গত চার-পাঁচদিন ধরে যে তাপপ্রবাহ চলছে তা সোমবার নাগাদ কমতে পারে। ওইদিন থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও দু-তিনদিনের এই বৃষ্টির পরই আবারও চড়বে তাপমাত্রার পারদ।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, তীব্র গরমে কারণে আকাশে মেঘের সৃষ্টি হয়েছে। শিগগিরই সেগুলো উড়ে এসে ঢাকার আকাশ ছেয়ে যাবে। তবে রোববার দুপুর পর্যন্ত দিনের তাপমাত্রা অনেক বেশি থাকবে।

আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিত অংশ পশ্চিমবঙ্গ ও এর আশপাশের উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর কারণে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দুই এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উপগ্রহের হিসাব অনুযায়ী, রোববার রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯ ডিগ্রি সেলসিয়াস, তবে মনে হবে যেন ৪৪ ডিগ্রি। রাতের তাপমাত্রা কিছুটা কমবে। বিকেলের দিকে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। সন্ধ্যায় নামতে পারে বৃষ্টিও।

সূত্র:deshebideshe.com-ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পবিত্র ঈদুল ফিতর আজ#https://coxview.com/islam-eid/

পবিত্র ঈদুল ফিতর আজ

অনলাইন ডেস্ক :মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর আজ। ঈদ শব্দটি আরবি, যার ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/