সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / তিন কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা চৌফলদন্ডীর এক যুবক

তিন কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা চৌফলদন্ডীর এক যুবক

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/06/Fraud.jpg?resize=540%2C330&ssl=1

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

এলাকা ভিত্তিক মসজিদ, মাদ্রাসা, নলকূপ, আসবাবপত্র দেয়ার নামে নানান জনের কাছ থেকে প্রায় তিনকোটি টাকা হাতিয়ে নিয়ে পারভেজ নামের এক প্রতারক লাপাত্তা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।


পারভেজ কক্সবাজার সদরের চৌফলদন্ডীর পূর্ব ঘোনা পাড়ার গোরা মিয়ার ছেলে। তবে পরিবার পরিজন নিয়ে বসবাস করে পার্শ্ববর্তী ইউনিয়ন ঈদগাঁও দক্ষিণ মাইজ পাড়া এলাকা। তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে ভুক্তভোগীরা।


জানা যায়, প্রতারক মোহাম্মদ পারভেজ প্রথমে কয়েকজনকে অল্প টাকায় বিদেশি একটি সংস্থার মাধ্যমে মসজিদ, মাদ্রাসা, গভীর নলকূপ বরাদ্দ দিয়ে সাধারণ মানুষের কাছে বিশ্বস্ত হয়ে উঠে। পরবর্তীতে সাধারণ মানুষের সরলতাকে পূঁজি করে একাধিক নলকূপ, মসজিদ, মাদ্রাসা, আসবাবপত্র দেওয়ার লোভ দেখিয়ে শত শত মানুষের কাছ থেকে প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপনে চলে যায়। পালিয়ে যাওয়ার পর থেকে তার মুঠোফোন বন্ধ থাকায় ভুক্তভোগীদের সন্দেহ জাগে। বিভিন্ন স্থানে খোঁজ খবর নিয়েও তার হদিস মিলছেনা কোনভাবে।


স্থানীয়রা জানান, মোহাম্মদ পারভেজ প্রতারণার মাধ্যমে প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছে। তার প্রতারণার ফাঁদ থেকে রক্ষা পায়নি স্বয়ং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারেরা। রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধিদের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এলাকায় এলাকায় মসজিদ, গভীর নলকূপ, ঘর বাড়ি তৈরী, মাদ্রাসা করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তার নিয়োগকৃত দালালদের মাধ্যমে ১ লাখ থেকে থেকে শুরু করে ৩০/৪০ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে। তার প্রতারণা বুঝতে পেরে ভুক্তভোগীরা আদালতে মামলা দায়ের করেছে।


ভুক্তভোগীদের দেওয়া তথ্য মতে প্রতারক মোহাম্মদ পারভেজ প্রতারণার আশ্রয় নিয়ে শত শত মানুষের কাছ থেকে প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তারা জানান, অভিযুক্ত প্রতারক মোহাম্মদ পারভেজ ইতিপূর্বে বিদেশ পালিয়ে যাওয়ার চেষ্টা করেছে। ভুক্তভোগীরা তার বাড়িতে তল্লাশি করে পাসপোর্ট জব্দ করে। গোপনে আরেকটি পাসপোর্ট করে তবে এখন বিদেশ পালিয়ে যাওয়ার সম্ভবনা আছে, তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জরুরি হস্তক্ষেপ কামনা করে তাকে দ্রুত আটক করে আইনের আওতায় আনার দাবি জানান। ভুক্তভোগীরা জানান, তার প্রতারণায় শিকার হয়ে সর্বস্ব হারিয়ে এখন দিশেহারা অনেকে।


ভুক্তভোগীদের একজন পোকখালীর মোহাম্মদ ইদ্রিস, আদালতে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-সি,আর -৬৭/২০২৩ ইং, ২১,০৩,২৩। মামলায় উল্লেখ করেন, প্রতারক মোহাম্মদ পারভেজ গভীর নলকূপ, মাদ্রাসা, মসজিদ, আসবাবপত্র দেওয়ার লোভ দেখিয়ে বিভিন্ন জনের কাছ থেকে টাকা তুলতে বলেন। পারভেজের সরল বিশ্বাসে এলাকার লোকজন এবং আত্মীয় স্বজনের কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা সংগ্রহ করে দিয়েছে। দেওয়ার পর থেকে সে পালিয়ে যাওয়ায় ভুক্তভোগীরা তাকে চাপ দিচ্ছে টাকার জন্য। তিনি বাধ্য হয়ে আদালতে চেক প্রতারনার একটি মামলা দায়ের করেন।


প্রাপ্ত তথ্য মতে প্রতারক মোহাম্মদ পারভেজ নিজে হাতিয়ে নিয়েছে প্রায় ৩ কোটি টাকা। তার প্রতারণার ফাঁদে পড়ছে চৌফলদন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান। চেয়ারম্যান মুজিব তার পরিবারের লোকজন সরলতাকে বিশ্বাস করে দিয়েছে নগদ সাড়ে ১৪ লাখ টাকা। চেয়ারম্যান মুজিবের মতো আরো যাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে তারা হলো এনাম রনি ১৫ লাখ, আরফাত ১২ লাখ, জাহাঙ্গীর ১৮ লাখ, সস জাহেদ ৭ লাখ, কায়েস ১০ লাখ, রবিউল ৮ লাখ, ফরিদ মেম্বার ৮ লাখ ৫০ হাজার টাকা, ওসমান ৯ লাখ ১৩ হাজার টাকা, হোসেন সাড়ে ৬ লাখ টাকা, ঈদগড়ের এক ব্যক্তি থেকে ১৮ লাখ টাকা, আমানু মেম্বার ২ লাখ ৫০ হাজার টাকা, রুবেল ৮ লাখ ৫০ হাজার, বাবু ১২ লাখ, জুয়েল সিকদার ২ লাখ ৫০ হাজার টাকা, তারেক আজিজ ৪ লাখ টাকা, উখিয়ার এক ব্যক্তি থেকে ৩ লাখ, নলকূপ মিস্ত্রির বাকী ১৩ লাখ, জসিম ৫ লাখ টাকা, ইদ্রিস মৌলভী ২৮ লাখ টাকা, মালেক ৮ লাখ, জামাল ৫ লাখ, নাম না জানা অপর এক ব্যক্তি ১৫ লাখ টাকা, সাহেদ কামাল ১ লাখ, কামাল চেয়ারম্যান ৪ লাখ, কাইয়ুম উদ্দিন ১ লাখ, জামিল উদ্দীন শাম ২ লাখ টাকা, শাহাজান মেম্বার ২ লাখ, বশির ১ লাখ, ছোট আরফাত ২ লাখ, ইসমাইল মৌলভী ১ লাখ, মোবারক ৫ লাখ, মনজুর মাষ্টার ১ লাখ, আরিফ ৫০ হাজার, গিয়াস উদ্দিন ৩ লাখ, মিসবাহ ৫০ হাজার সহ অসংখ্য মানুষের কাছ থেকে প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।


খোঁজ খবর নিয়ে জানা যায়, প্রতারক মোহাম্মদ পারভেজ জেলার বিভিন্ন স্থানে একই পন্থায় বিভিন্ন জনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। তার প্রতারণা থেকে সাবধানে থাকার অনুরোধ করেছে ভুক্তভোগীরা।


এসব বিষয়ে প্রতারক মোহাম্মদ পারভেজের ব্যবহৃত নম্বরে যোগাযোগের চেষ্টা করেও বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


ভুক্তভোগীরা প্রতারক মোহাম্মদ পারভেজ ও তার সিন্ডিকেট সদস্যদের দেশত্যাগের আগেই দ্রুত আটক পূর্বক আইনের আওতায় আনাসহ প্রদেয় অর্থ ফেরত দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

গত দেড়মাসে ৩টি পাহাড় কেটে সাবাড় : পাহাড়খেকো আহসান উল্লাহ’কে ঠেকাবে কে ?

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :পাহাড় কাটার বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে থাকলেও এসবের কোনো কিছুই ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/