সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / দেশে দেশে নতুন বছর বরণ

দেশে দেশে নতুন বছর বরণ

বিশ্বজুড়ে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে বর্ষবরণ উৎসব। বিশ্বের প্রথম দেশ হিসেবে ২০১৯ কে বরণ করে নেয় নিউজিল্যান্ড। অকল্যান্ডের স্কাই টাওয়ারে বর্ণিল আলোকচ্ছটার মধ্য দিয়ে খ্রিষ্টীয় নতুন বছরকে স্বাগত জানান তারা। এছাড়াও, বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে নতুন বছরকে স্বাগত জানায় অস্ট্রেলিয়া। সিডনি হারবারের ঐতিহ্যবাহী আতশবাজির মধ্য দিয়ে ২০১৯ কে বরণ করে নেয় অস্ট্রেলিয়াবাসী। বর্ষবরণকে কেন্দ্র করে ফ্রান্সসহ ইউরোপজুড়ে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

অস্ট্রেলিয়া: ঘড়ির কাটায় ১২টা বাজার সঙ্গে সঙ্গে চোখ ধাঁধানো আতশজাবি আর বর্ণিল আলোকসজ্জার মধ্যদিয়ে খ্রিষ্টীয় নতুন বছরকে বরণ করে নেয় অস্ট্রেলিয়া। ঐতিহ্যবাহী সিডনি হারবারের মনোমুগ্ধকর ওই আতশবাজি উপভোগ করতে আগে থেকেই জড়ো হন হাজারো মানুষ। মেতে উঠেন বর্ষবরণের উৎসবে।

কোরিয়া: বর্ষবরণের উৎসবে মেতেছে দক্ষিণ ও উত্তর কোরিয়ার নাগরিকরাও। রাজধানী পিয়ংইয়ংয়ে নতুন বছরকে বরণ করে নিতে জড়ো হন উত্তর কোরিয়ার বাসিন্দারা। এসময় রঙিন আলোকসজ্জায় নেচে ২০১৯ সালকে বরণ করে নেন তারা। এছাড়া, দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলেও খ্রিষ্টীয় নববর্ষকে কেন্দ্র করে জমকালো আয়োজন করা হয়।

জাপান: খ্রিষ্টীয় নববর্ষের উৎসবে মেতে উঠে জাপানের বাসিন্দারা। টোকিও স্কয়ারে আতশবাজির রঙিন ছটায় নেচে-গেয়ে নতুন বছরকে বরণ করে নেন তারা।

হংকং: হংকংয়ে চোখ ধাধানো আতশবাজি ও বর্ণিল আলোকসজ্জার মধ্যদিয়ে নতুন বছরকে বরণ করে নেয়া হয়। মনোমুগ্ধকর এ আয়োজন দেখতে জড়ো হন হাজারো মানুষ।

চীন: অন্যান্য বছরের তুলনায় এবার বেশ ঘটা করে নববর্ষের আয়োজন করেছে চীন। বর্ষবরণ উপলক্ষে রাজধানী বেইজিংয়ে গ্রীষ্মকালীন অলিম্পিক গেমস স্টেডিয়ামে বর্ণিল আলোকসজ্জার পাশাপাশি ভিন্নধর্মী উৎসবের আয়োজন করা হয়।

সূত্র:somoynews.tvডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/