সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / নওয়াজ শরীফের ১০ বছরের কারাদণ্ড

নওয়াজ শরীফের ১০ বছরের কারাদণ্ড

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট নিয়ে দুর্নীতির ঘটনায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। সেই সঙ্গে ৮০ লাখ মার্কিন ডলার জরিমানাও করা হয়েছে। শুক্রবার (৬ জুলাই) পাকিস্তানের দুর্নীতি দমন সংক্রান্ত একটি বিশেষ আদালত ওই রায় ঘোষণা করেন।

আদালতের রায়ে নওয়াজ কন্যা মরিয়াম নওয়াজ শরীফ ও মেয়ের জামাই সাফদার আওয়ানকে যথাক্রমে সাত ও এক বছরের কারাদণ্ডাদেশ ও ২০ লাখ ডলার জরিমানা করা হয়েছে। বিবিসি এ খবর নিশ্চিত করেছে।

২০১৭ সালে পাকিস্তানের নওয়াজ শরীফকে দুর্নীতির দায়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে বরখাস্ত করা হয়। নওয়াজ শরীফ এ রায়কে রাজনৈতিকভাবে প্রভাবিত বলে মন্তব্য করেছেন। নওয়াজ ও তার স্ত্রী এখন লন্ডনে। নওয়াবের স্ত্রী কুলসুম নওয়াজ ক্যান্সারে চিকিৎসা নিচ্ছেন সেখানে।

বিচারক মোহাম্মদ বশির আদেশে বলেন, জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জনের জন্য নওয়াজকে ১০ বছর ও তদন্তে সহযোগিতা না কারায় আরো এক বছরের কারাদণ্ড দেয়া হল।

নওয়াজ কন্যা মরিয়ম অপরাধে পৃষ্ঠপোষক করার জন্য সাত বছর ও সহযোগিতা না করায় এক বছর সাজা পেয়েছেন। তার শাস্তিও একই সময় থেকে গণনা হবে। এদিকে, তদন্তে সহযোগিতা না করায় সাফদার অওয়ানকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/