সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / পূর্ব শত্রুতা ও প্রভাব বিস্তার- টেকনাফে মামা-ভাগিনার দু’ পক্ষের সংঘর্ষ এক যুবক নিহত : আহত অর্ধশতাধিক

পূর্ব শত্রুতা ও প্রভাব বিস্তার- টেকনাফে মামা-ভাগিনার দু’ পক্ষের সংঘর্ষ এক যুবক নিহত : আহত অর্ধশতাধিক

Hamla -teknafগিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় পূর্ব শত্রুতা ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছে। নিহত ব্যক্তি হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালীর পূর্ব মহেশখালীয়া পাড়ার জালাল আহমদের ছেলে মো. জয়নাল উদ্দিন (২৫)। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে আরো অর্ধশতাধিক লোকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ২ মার্চ সকাল সাড়ে ১০ টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, হোয়াইক্যং ইউনিয়ন এলাকার বাসিন্দা শেখ শাহ আলম, আবু ছিদ্দিকের নেতৃত্বে ও একই এরাকার মো. ইসমাইলের সাথে দীর্ঘদিনের পূর্ব শত্রæতা ও এলাকার প্রভাব বিস্তারকে কেন্দ্র করে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে খারাংখালী বাজা এলঅকায় উভয় পক্ষের মধ্যে কথাকাটা কাটি হয়। এক পর্যায়ে দু’ পক্ষের লোক সমবেত হয়ে সংর্ঘষ শুরু হয়। এতে দুই পক্ষের লোকজন দেশীয় তৈরী অস্ত্র-শস্ত্র নিয়ে সংর্ঘষ প্রখোর আকার ধারন করে। এ ঘটনায় মো. জয়নাল উদ্দিন নামে এক সাধারন পথচারি গুলিবিদ্ধ হয়। এতে উভয় পক্ষের মধ্যে আরো অর্ধশতাধিক লোক আহত হয়। আহতরা হচ্ছে, মো. রফিক, শাহ আলম, সৈয়দ হোসেন, আবদুর রহমান, আবু ছিদ্দিক, নুর নাহার, মো. সেলিম, মো. আব্দুল্লাহ, আবুল মঞ্জুর, জামাল হোছন, নুর মোহাম্মদ, জাফর আলমসহ অন্তত ৫০জন আহত হয়েছে।

এসময় স্থানীয় লোকজন এগিয়ে এসে গুলিবিদ্ধ জয়নালকে উদ্ধার করে অবস্থার অবনতি দেখে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের জরুরী বিভাগের চিকিত্সক নোবেল কুমার বড়ুয়া তাকে মৃত ঘোষণা করেন।

চিকিত্সক আরো বলেন, নিহত ব্যক্তির শরীরের মুখে ও বুকে বেশ কয়েকটি গুলিবিদ্ধ হওয়ার কারনে প্রচুর রক্তক্ষরণ হয়েছে এতে সে মারা যায়।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ জানান, বুধবার সকালে হোয়াইক্যং ইউনিয়ন খারাংখালী এলাকায় দুই পক্ষের সংঘর্ষের কথা শুনে তাত্ক্ষণিক পুুুলিশ র্ফোস নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আনা হয়েছে। ঘটনা তদন্ত করে জানা যায়, একই গ্রামের বাসিন্দা মীর আহমদ ও তার ভাগিনা শেখ শাহ আলমের দীর্ঘ দিনের জমিন নিয়ে বিরোধ এবং পূর্ব শত্রুতার জের ধরে এই সংঘর্ষের সৃষ্টি হয়। এতে জয়নাল উদ্দিন নামে এক ব্যক্তি নিহত হয়।

তিনি আরো জানান, উক্ত ঘটনায় জড়িত থাকার সন্দহে দুই জনকে আটক করা হয়েছে। এলাকায় এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

৩ মে; ইতিহাসের এইদিনে; কক্সভিউ ডট কম; https://coxview.com/ezequiel-lavezzi-sports-birth-day/

৩ মে; ইতিহাসের এইদিনে

ইজেকিয়েল ইভান লাভেজ্জি। আজেন্টিনীয় ফুটবলার যিনি সিরি এ’র দল পারি সাঁ-জের্‌মাঁ এবং আর্জেন্টিনা জাতীয় দলে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/