সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ফাইতংয়ে ব্র্যাক এনজিও কর্মীর টাকা ছিনতাই : আটক ৩ : অস্ত্র উদ্ধার

ফাইতংয়ে ব্র্যাক এনজিও কর্মীর টাকা ছিনতাই : আটক ৩ : অস্ত্র উদ্ধার

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/11/Rafiq-17.11.2021-2-news-4pic-1.jpg?resize=540%2C299&ssl=1

জনতার হাতে আটক তিন ছিনতাইকারী আনোয়ার হোসেন, জাফর ইকবাল ও মোঃ সুমন।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

পার্বত্য জেলা বান্দবানের উপজেলার ফাইতং ইউনিয়নের রাংগাঝিরি এলাকায় দুই ব্র্যাক এনজিও কর্মীকে কুপিয়ে সঞ্চয় ও ঋণের টাকা ছিনতাই এর ঘটনা ঘটেছে। এই ঘটনায় স্থানীয়রা ৩ ছিনতাইকারীকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে ব্র্যাক হারবাং শাখার ম্যানাজার মোঃ সাহাব উদ্দিন লামা থানায় ৫ জনের নাম উল্লেখ ও ৩ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেছে। আটক তিন ছিনতাইকারীর কাছ থেকে একটি একনলা বন্দুক উদ্ধার করে পুলিশ।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/11/Rafiq-17.11.2021-2-news-4pic-2.jpg?resize=540%2C302&ssl=1

জনতার হাতে আটক তিন ছিনতাইকারী আনোয়ার হোসেন, জাফর ইকবাল ও মোঃ সুমন।

আহতরা হলেন, পার্শ্ববর্তী চকরিয়া উপজেলার ব্র্যাক এনজিওর হারবাং শাখার ফিল্ড অফিসার ও নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার জাহাজমারা এলাকার চর হেয়াক গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে রাকিব উদ্দিন (২৮) এবং একই অফিসের মনিটরিং অফিসার ও ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার বিপিননগর ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের মৃত গৌর চন্দ্র বিশ্বাস এর ছেলে সাধন কুমার বিশ্বাস (৪৪)। দুই আহত এনজিও কর্মীকে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হলে রাকিব এর অবস্থার অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

ছিনতাইয়ের ঘটনায় তিন আটককৃতরা হল, বান্দরবানের আলীকদম উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নয়াপাড়া গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে আনোয়ার হোসেন (২৭), মৃত মোহাম্মদ হোসেনের ছেলে জাফর ইকবাল (৩৭) এবং চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার দোহাজারী এলাকার দক্ষিণ রাজানগর গ্রামের আব্দুল গফুর এর ছেলে মোঃ সুমন (১৭)। এছাড়া এজাহার উল্লেখিত আরো দুই আসামী হলো, কক্সবাজারে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের রুস্তম আলী চৌধুরী পাড়ার সিরাজুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম প্রকাশ শাওলিন ((৩৫) ও ঠিকানা অজ্ঞাত মোঃ কাদের (৩০)। স্থানীয় জনতা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় তিনজনকে ধরে ফেলে। জনতা তাদের গণপিটুনি দিয়ে লামার ফাইতং ফাঁড়ির পুলিশের কাছে সোপর্দ করে বলে জানায় মামলার বাদী।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/11/Rafiq-17.11.2021-2-news-4pic-3.jpg?resize=405%2C540&ssl=1

ছিনতাইকারীর ধারালো অস্ত্রে গুরুতর আহত আনজিও কর্মী রাকিব উদ্দিন ও সাধন কুমার বিশ্বাস।

লামা থানায় দায়েরকৃত এজাহার সূত্রে ও মামলার বাদী সাহাব উদ্দিন জানান, বুধবার দুপুর ১টায় ব্র্যাক হারবাং শাখার ফিল্ড অফিসার ও মনিটরিং অফিসার লামা থানাধীন ফাইতং ইউনিয়নের ০৬নং ওয়ার্ডস্থ বড় মুসলিম পাড়া থেকে সঞ্চয় ও ঋণের কিস্তির টাকা সংগ্রহ করে হারবাং অফিসে আসার পথে ফাইতং ইউনিয়নের রাঙ্গাঝিরি নামক স্থানে উল্লেখিত ধৃত, পলাতক এবং অজ্ঞাতনামা আসামীরা অস্ত্রের মুখে জিম্মি ও মোটর সাইকেলের গতিরোধ করে অতর্কিত হামলা চালায়। অস্ত্রধারী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে রাকিবকে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে রাস্তার পাশে ফেলে দেয়। মোটর সাইকেলের পেছনে বসা অপর সহকর্মী মনিটরিং অফিসার সাধন কুমার বিশাস’কে মাথার পেছনে আঘাত করলে সে অচেতন হয়ে রাস্তায় পড়ে যায়। আসামীরা রাকিবের হাতে থাকা সংগৃহীত নগদ ২ লক্ষ ৭০ হাজার টাকা ও অফিসের ব্যবহৃত ট্যাব জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় রাকিবকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন পাহাড়ে ধাওয়া করে তিনজন আসামীকে আটক করে গনপিটুনি দেয়। পরবর্তীতে ফাইতং পুলিশ ফাঁড়ির পুলিশ এসে আসামীদেরকে হেফাজতে নেয় এবং ১নং আসামী আনোয়ার হোসেনের হেফাজত হতে একটি একনলা বন্দুক উদ্ধারপূর্বক জব্দ করেন।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) শিবেন বিশ্বাস বলেন, আটক তিন ছিনতাইকারী পুলিশি হেফাজতে আছে। এই ঘটনায় ব্র্যাক এনজিওর চকরিয়ার হারবাং শাখার ম্যানাজার মোঃ সাহাব উদ্দিনের দায়েরকৃত এজাহারটি রেকর্ড করা হয়েছে। গ্রেফতার আসামীদের আদালতে প্রেরণ করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

৩ মে; ইতিহাসের এইদিনে; কক্সভিউ ডট কম; https://coxview.com/ezequiel-lavezzi-sports-birth-day/

৩ মে; ইতিহাসের এইদিনে

ইজেকিয়েল ইভান লাভেজ্জি। আজেন্টিনীয় ফুটবলার যিনি সিরি এ’র দল পারি সাঁ-জের্‌মাঁ এবং আর্জেন্টিনা জাতীয় দলে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/