সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ফ্লোরিডা ছাত্রদলের আলোচনা সভায় বক্তরা তনুর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করুন

ফ্লোরিডা ছাত্রদলের আলোচনা সভায় বক্তরা তনুর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করুন

Ajit 28-3-16 news 1pic - f1

অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ :

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফ্লোরিডা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসানের সভাপতিত্বে ও সদ্যস সচিব মোঃ আরিফ আহমেদের সঞ্চালনায় কাবাব ইন্ডিয়া রেঁস্তরার (নর্থ মিয়ামি বিচ) হলরুমে এক বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্লোরিডা বিএনপি’র সভাপতি ব্যারিস্টার মনির হোসেন কাজল, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফ্লোরিডা বিএনপি’র সাধারণ সম্পাদক ইলিয়াস খান।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার মনির হোসেন কাজল বলেন, গণতন্ত্রে এখন পুলিশের বুটের নিচে আর আইন-শৃঙ্খলা বাহিনীর রাইফেলের মাথায় আবদ্ধ। তিনি বলে, স্বাধীনতা দিবসের প্রত্যাশা হবে সন্ত্রাস নয়, পুলিশের আক্রমণ নয়, সবাই মিলে একটি সুখী সমৃদ্ধশালী দেশ গড়ার। বাংলাদেশ কোন দলের বা গোষ্ঠির নয়। স্বাধীনতা সার্বভৌম রক্ষায় এ দেশের ১৬ কোটি মানুষ ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসলে কোন ষড়যন্ত্র বিশেষ করে আদিপাত্যবাদী শক্তি এ দেশকে নিয়ে ছিনিমিনি খেলার সাহস পাবে না।

তিনি আরও বলেন, ৪৫ বছর আগের ধর্ষণকারী-দের খুব সহজেই চিহ্নিত করা যাচ্ছে। অথচ কয়েকদিন পূর্বের কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর ধর্ষণকারীদের কে চিহ্নিত করা যাচ্ছে না। কিন্তু কেন..??

প্রধান আলোচকের বক্তব্যে ফ্লোরিডা বিএনপির সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, বর্তমানে বাংলাদেশে গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে। বাংলাদেশের মানুষই গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি রক্ত দিয়েছে। কিন্তু সেই গণতন্ত্র আজ সবচেয়ে বেশি হুমকিতে।

মানুষের জীবন আজ দূর্বিসহ। দেশের শাসনবব্যবস্থা হুমকির সম্মুখীন বলা ভুল হবে, বলা যায় দেশের শাসনবব্যবস্থা আওয়ামী হায়েনার থাবায় নিহত। দেশের গণতন্ত্রকে আবারো পুনরুজ্জীবিত করার জন্য, দেশকে দেশীয় শত্রুর হাত থেকে রক্ষা করার জন্য বিদ্রোহী যোদ্ধা হতে হবে। বিদ্রোহ ঘোষণা করতে হবে স্বৈরাচারী জালেম হাসিনার সরকারের বিরুদ্ধে। তাই বলতে চাই যেদিন দেশে গণতন্ত্র পুনরুদ্ধার হবে এবং স্বৈরতন্ত্রের কবল থেকে যেদিন দেশবাসী মুক্তি পাবে সেদিনই হবে স্বাধীনতার প্রকৃত অর্জন। মুক্তিযোদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে যে অগণতান্ত্রিক ব্যবস্থা চালু হয়েছে তা থেকে জাতিকে মুক্ত করাই আজকের স্বাধীনতা দিবসের একমাত্র শপথ।

তিনি আরও বলেন, প্রশাসনের বিচারহীনতার সংস্কৃতিই মানুষরুপী অমানুষদের উসকে দিচ্ছে এরকম ধর্ষণ এবং নৃশংস হত্যাকান্ডের দিকে। প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার প্রত্যাশা করছি। যে যেখান থেকে পারেন প্রতিবাদে সোচ্চার হয়ে উঠুন হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর মত আর কাউকে যেনো এভাবে জীবন দিতে না হয়।

আজকে আপনার প্রতিবাদের কন্ঠই আগামী দিনে আমাদের সকলের বোনের পথচলাটা নিরাপদ হবে….

বিশেষ অতিথির বক্তব্যে বেগম খালেদা জিয়ার সাবেক চি এস এফ মোঃ আশরাফ এইচ খান হিরা বলেন, লাখ শহীদের রক্তের বিনিময়ে এদেশের অর্জিত স্বাধীনতা আজ শেখ হাসিনার শৃঙ্খলে বন্দি। এদেশের স্বাধীনতার সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে আগামী দিনে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। এ আন্দোলনের দায়িত্ব ছাত্রদলকেই নিতে হবে। ছাত্রদলকে সকল ভেদাভেদ ভুলে গিয়ে আরও ঐক্যবদ্ধ হয়ে জীবনকে বাজী রেখে দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা করতে হবে। শত পুলিশি বাধা, আওয়ামী সন্ত্রাসীদের হামলা, মামলা, গুম, খুনকে ওপেক্ষা করে শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে আগামী দিনে ছাত্রদলকে দুর্বার আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আজকের এই দিনে শপথ নেওয়ার তিনি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ফ্লোরিডা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মহসিন বলেন, সত্যিকার অর্থেই একটি স্বাধীন দেশ গড়ে তুলতে এবং গণতন্ত্রের জন্য মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলো। কিন্তু এখন সেই গণতন্ত্র নেই। সেজন্য গণতন্ত্র এবং ভোটাধিকার ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ হতে হবে।’

সভাপতির বক্তব্যে ফ্লোরিডা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান বলেন, আমরা ৩০লক্ষ শহীদের রক্ত আর ২লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে দেশে স্বাধীনতা পেয়েছি। কিন্তুু মৌলিক অধিকার পাইনি। বর্তমানে মনে হয় আমরা ১৯৭০ সালের পূর্বে ফিরে গেছি। স্বাধীনতার রক্ষা কবজ হচ্ছে গণতন্ত্র। আজ সেই গণতন্ত্র কোথায় আমরা তা জানিনা।

এতে মোঃ আরিফ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফ্লোরিডা বিএনপির সহ সভাপতি মো: সালাম, মোঃ ইয়াকুব, মোঃ খোরশেদ, জিয়া শিশু কিশোর সংসদের সভাপতি আফরোজা খানম ।

সন্মানিত অতিথির বক্তব্য রাখেন, ফ্লোরিডা বিএনপির যুগ্ম সম্পাদক মোহাম্মদ মাসুদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ জালাল আহমদ, প্রচার সম্পাদক মোঃ শামিম,সহ সাংগঠনিক মোঃ রাকিব, লিটন কাজল, এমডি শামীম, লিটন মজুমদার, লুৎফর রহমান, শাহিন ঊদ্দীন, মোঃ সাইফুর রহমান, মোঃ মঈনুদ্দিন, আব্দুল খালেক, মোঃ সামি, ডঃসাইফুর রহমান, আব্দুল খালেদ, মাসুদুল মতিন, এস এম রেজাউল হক, মোঃ আমির, আহমেদ হোসেন, মোঃ বাবর, সিফাত, নাজমুল হুদা অনিক, আমিনুল ইসলাম, মোঃ সাগর প্রমুখ ।

উক্ত স্বাধীনতা বিজয় দিবস এর আলোচনা সভায় ফ্লোরিডা বিএনপি, যুবদল, ছাত্রদল, জিয়া শিশু কিশোর সংসদের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

গত দেড়মাসে ৩টি পাহাড় কেটে সাবাড় : পাহাড়খেকো আহসান উল্লাহ’কে ঠেকাবে কে ?

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :পাহাড় কাটার বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে থাকলেও এসবের কোনো কিছুই ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/