সাম্প্রতিক....
Home / জাতীয় / বন্ধ হয়ে যাচ্ছে বিবিসি বাংলার দু’টি রেডিও অনুষ্ঠান

বন্ধ হয়ে যাচ্ছে বিবিসি বাংলার দু’টি রেডিও অনুষ্ঠান

১ এপ্রিল থেকে বন্ধ হয়ে যাচ্ছে বিবিসি বাংলার ভোরের অনুষ্ঠান প্রভাতী আর রাতের অনুষ্ঠান পরিক্রমা। খবর বিবিসি।

৩১শে মার্চ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় প্রভাতী এবং রাত সাড়ে ১০টায় পরিক্রমার শেষ বারের মতো অনুষ্ঠান দুইটি প্রচার করা হবে।

বিবিসি নিউজ বাংলার এই সিদ্ধান্ত সম্পর্কে সম্পাদক সাবির মুস্তাফা বলেন, ‘কয়েক বছর ধরে আমরা খেয়াল করছি, বাংলাদেশের রেডিও শ্রোতা ক্রমশ কমছে এবং বেশিরভাগ মানুষ খবর শোনা বা জানার জন্য টেলিভিশনের উপর নির্ভরশীল হয়ে উঠেছে। আজকের বাংলাদেশে ৮১ শতাংশ মানুষ টেলিভিশন দেখেন আর রেডিও শোনেন মাত্র ১৫ শতাংশ।’

তিনি আরও বলেন, অন্যদিকে তরুণরা তাদের খবর আর বিনোদনের চাহিদা মেটাতে ক্রমশ ডিজিটাল মাধ্যম এবং অনলাইনে যাচ্ছেন। এই কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি রেডিও অনুষ্ঠান কমিয়ে টেলিভিশন এবং অনলাইনে আমাদের পরিবেশনা আরও বাড়াবো।

বিবিসি বাংলার বর্ধিত কার্যক্রমের বিষয়ে সম্পাদক জানান, জানুয়ারি মাস থেকেই টেলিভিশনে ‘বিবিসি প্রবাহ’ অনুষ্ঠানটি সপ্তাহে একদিনের বদলে দুইদিন প্রচারিত হচ্ছে। চ্যানেল আইতে অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে সোমবার ও বৃহস্পতিবার রাত ৯টা ৩৫ মিনিটে।

একই সঙ্গে প্রযুক্তি বিষয়ক অনুষ্ঠান ‘বিবিসি ক্লিক’ প্রচারিত হচ্ছে চ্যানেল আইতে প্রতি শনিবার সন্ধ্যা ৬টায়। এই অনুষ্ঠানে থাকছে বাংলাদেশ ও বিশ্বের অন্যান্য দেশের নানারকম প্রযুক্তি নিয়ে নতুন নতুন প্রতিবেদন।

সূত্র:deshebideshe.com;ডেস্ক।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/