সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি

ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি

ফাইল ফটো

ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি। এসময় এর বাতাসের গতিবেগ রেকর্ড হয়েছে ঘণ্টায় সর্বোচ্চ ১৬৫ কিলোমিটার পর্যন্ত। ঘূর্ণিঝড় আঘাত হানতেই অন্ধ্র প্রদেশের উত্তরাঞ্চল ও উড়িষ্যার দক্ষিণাঞ্চলে ভূমিধসের খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে প্রাণহানির কোনো খবর মেলেনি।

বৃহস্পতিবার ভারতীয় সময় ভোর সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অন্ধ্র-উড়িষ্যা উপকূলে ‘তিতলি’র প্রলয়নৃত্যের খবর দেয় স্থানীয় ও কলকাতাভিত্তিক বিভিন্ন সংবাদমাধ্যম।

আবহাওয়া অধিদফতর জানায়, অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলামে আঘাত হানার সময় ‘তিতলি’র গতিবেগ ছিল ঘণ্টা ১৪০ থেকে ১৬০ কিলোমিটার পর্যন্ত। উত্তরের দিকে এসে উড়িষ্যায় আছড়ে পড়ার সময় এর তীব্রতা কিছুটা কমে, সেসময় এর গতিবেগ ছিল ঘণ্টায় ১০২ কিলোমিটার পর্যন্ত।

এদিকে তিতলির কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর সমূহকে চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

এর আগে বুধবার দিবাগত রাতে বিশেষ বিজ্ঞপ্তিতে তাদের পক্ষ থেকে বলা হয়, ঘূর্ণিঝড়ের কারণে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা, ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

সূত্র:deshebideshe.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

যেদিকে চোখ যায় শুধু তামাক : নিরুৎসাহিত করতে নেই কোন পদক্ষেপ https://coxview.com/tamak-rafiq-5-2-24-2/

যেদিকে চোখ যায় শুধু তামাক : নিরুৎসাহিত করতে নেই কোন পদক্ষেপ

লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর ছোট মার্মা পাড়া এলাকায় বিস্তৃর্ণ বিলে তামাক চাষ।   মোহাম্মদ রফিকুল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/