সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / লামায় ছেলে ধরার আতংকে বিদ্যালয় ফাঁকা

লামায় ছেলে ধরার আতংকে বিদ্যালয় ফাঁকা

School - Rafiq-Lama 20-4-16 news 1pic f-1

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবানের লামা উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক স্কুল-মাদ্রাসায় ছেলে ধরার আতংকে ছাত্র-ছাত্রীর উপস্থিতি ব্যাপক হারে কমেছে। বেশ কয়েকটি বিদ্যালয় মাদ্রাসা ঘুরে দেখা যায় বিগত ১০/১৫ দিন যাবৎ মোট শিক্ষার্থীর ৬০ শতাংশ বিদ্যালয়ে অনুপস্থিত। এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে আলাপকালে জানা যায়, ছেলে ধরার আতংক এলাকায় ছড়িয়ে পড়ায় এবং বেনামে চিঠি দিয়ে ছেলে-মেয়ে চুরি করার গুজব প্রকাশের কারণে শিক্ষার্থীদের বিদ্যালয়ে অনুপস্থিতির হার বেড়েছে।

মঙ্গলবার লামা পৌরসভার চেয়ারম্যান পাড়া, আদর্শ ও চাম্পাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ একাধিক বিদ্যালয় ঘুরে দেখা যায় খুব স্বল্প সংখ্যক শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিত হয়েছে। আবার তাদের সকলের মনে ছেলে ধরার ভয় কাজ করছে।

এদিকে ছেলে চোরের ভয়ে প্রায় সকল অভিভাবকদের বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের জন্য অপেক্ষা করতে দেখা যায়। একই চিত্র লামা উপজেলার ৭টি ইউনিয়নের ৮৫টি প্রাথমিক বিদ্যালয়ে। পাশাপাশি মাধ্যমিক ১৮টি বিদ্যালয় মাদ্রাসায়ও এর কিছুটা প্রভাব পড়েছে।

চেয়ারম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দু রহিম বলেন, মিথ্যা ও ভুয়া গুজবের কারণে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর উপস্থিতি উল্লেখযোগ্য হারে কমেছে। সকল শ্রেণী কক্ষ প্রায় ফাঁকা।

এই বিষয়ে লামা উপজেলা শিক্ষা অফিসার যতীন্দ্র মোহন মন্ডল বলেন, বিষয়টি একটি গুজব। কান কথা না শুনে সকল অভিভাবককে তাদের ছেলে-মেয়েকে বিদ্যালয়ে নিয়মিত পাঠাতে অনুরোধ করছি।

অপপ্রচারে কান না দিয়ে নিয়মিত ছেলে-মেয়েদের বিদ্যালয়ে পাঠাতে লামা পৌরসভা থেকে তথ্য অফিসের মাধ্যমে সচেতনমূলক মাইকিং করা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

৩ মে; ইতিহাসের এইদিনে; কক্সভিউ ডট কম; https://coxview.com/ezequiel-lavezzi-sports-birth-day/

৩ মে; ইতিহাসের এইদিনে

ইজেকিয়েল ইভান লাভেজ্জি। আজেন্টিনীয় ফুটবলার যিনি সিরি এ’র দল পারি সাঁ-জের্‌মাঁ এবং আর্জেন্টিনা জাতীয় দলে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/