সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শুক্রবার থেকে বিশ্ব ইজতেমা শুরু : যেতে পারছে না মিয়ানমারের মুসল্লিরা

শুক্রবার থেকে বিশ্ব ইজতেমা শুরু : যেতে পারছে না মিয়ানমারের মুসল্লিরা

Iztema- 1গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

আগামী ৮ জানুয়ারী শুক্রবার থেকে শুরূ হচ্ছে বিশ্ব ইজতেমা। প্রতিবছর এই সময়ে বাংলাদেশের লক্ষ লক্ষ মুসল্লিদের পাশাপাশি বাংলাদেশের সীমান্ত ঘেষা মিয়ানমার থেকে বিশ্ব ইজতোমায় অংশগ্রহণ করতে শত শত মুসল্লিদের আগমণ ঘটে। এবার বিশ্ব ইজতেমায় নিরাপত্তাজনিত কারণে বাংলাদেশ সরকার সীমান্ত এলাকায় মিযানমারের কোন মুসল্লিকে বর্ডার পাসের আওতায় বিশ্ব ইজতেমায় যেতে দিচ্ছে না।

উল্লেখ্য গত কয়েকদিন ধরে প্রায় ২ শতাধিক মিয়ানমার নাগরিকদের ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ স্থল বন্দর অভিবাসন কর্মকর্তা সহকারী উপ-পরিদর্শক মোঃ আবুল হোসেন।

তিনি আরও জানান, এবারের বিশ্ব ইজতেমায় বাংলাদেশে না আসার জন্য মিয়ানমার মুসল্লিদের অনেক আগে থেকে নিষেদ করা হয়েছে। তাছাড়া উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নেই। টেকনাফ অভিবাসন কার্যালয় থেকে মিয়ানমার অতি প্রয়োজনীয় নাগরিক ছাড়া কাউকে বাংলাদেশে প্রবেশের অনুমতি আপাদত দেওয়া হচ্ছেনা।

৬ জানুযারী বুধবার বিকালে মিয়ানমার থেকে আসা ৮০ জন মিয়ানমার নাগরিকদের স্বদেশে ফেরত পাঠানো হয়। এছাড়া গত কয়েকদিনে আরও শতাধিক নাগরিকদের স্বদেশে ফেরত পাঠানো হয়েছে।

এদিকে সরকারের অনুমতি না থাকায় দেশে প্রবেশের ক্ষেত্রে সীমান্তে কড়াকড়ি আরোপ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে এ সময় প্রতিদিন শত শত মিয়ানমার নাগরিকরা বাংলাদেশে প্রবেশ করত। এবার বিশ্ব এস্তমাকে সামনে রেখে দেশের নিরাপত্তার স্বার্থে মিয়ানমার নাগরিকদের প্রবেশে কড়াকড়ি আরোপ করায় কয়েক দিনে কয়েক শতাধিক নাগরিকদের ফেরত পাঠানো হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/