Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ধর্ম / ঈদগাঁওতে অনেকেরই ঈদ উদযাপিত হচ্ছে বাড়ীতেই 

ঈদগাঁওতে অনেকেরই ঈদ উদযাপিত হচ্ছে বাড়ীতেই 

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2017/09/Eid.jpg?resize=569%2C426

এম আবু হেনা সাগর; ঈদগাঁও  :

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে মুসলমানদের উৎসব ঈদুল ফিতর পালিত হচ্ছে।

১৪মে (শুক্রবার) ঈদুল ফিতরের জামাতের পর থেকে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে ৫ ইউনিয়নের গ্রামীন জনপদে শিশু-কিশোরেরা নতুন জামা কাপড় পড়ে মেঠোপথেই  ঘুরাঘুরিসহ কলকাকলি করতে চোখে পড়লেও যুবকসহ সাধারণ মানুষরা করোনা সংক্রমণের ভয়ে ঈদের দিনেও বাড়ী থেকে সহজে বের হচ্ছেনা। সরকারের স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিজন নিয়ে নিজ ঘরবাড়ীতে ঈদ আনন্দ উপভোগ করছেন। ঈদের নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সাথে কোলাকুলি আর হ্যান্ডসেক করেননি। মুখিক সালামের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে।

এইবছর করোনা সংক্রমণ আর লকডাউনসহ যে যেখানে আছে সেখানে ঈদ করার সুবাদে উৎসবের আমেজে নতুন কাপড় পরে আত্মীয়-স্বজনের বাড়িতে গিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করতেও তেমন দেখা যায়নি। মুঠোফোন আর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবারের ঈদে এক মাত্রই ভরসা। এছাড়াও বাড়ীতে বসে টেলিভিশনে হরেক রকম ঈদের অনুষ্টানমালা দেখে দিনপার করছেন অনেকে।

ঈদের নামাজ শেষে জালালাবাদ ইউনিয়ন আ,লীগ সাবেক জসিম উদ্দিনের সাথে হ্যান্ডসেফ করতে গেলে তিনি মুচকি হেসে বলেন, বর্তমান সময়ে সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরী হয়ে পড়েছে। হ্যান্ডসেফও কোলাকুলি থেকে বিরত থাকতে বলেন সবাইকে।

Leave a Reply

%d bloggers like this: