সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / ঈদগাঁওতে দুইদিন ব্যাপী নির্বাচনী প্রশিক্ষণ শুরু

ঈদগাঁওতে দুইদিন ব্যাপী নির্বাচনী প্রশিক্ষণ শুরু

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-24.jpeg?resize=540%2C330&ssl=1

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ২১শে এপ্রিল (রবিবার) কক্সবাজারের ঈদগাঁওতে শুরু হয়েছে। কর্মশালা বাস্তবায়ন করেছে উপজেলা নির্বাচন অফিস, ঈদগাঁও। আয়োজন করেছে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, ঢাকা। ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এ কার্যক্রম পরিদর্শন করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন।


এসময় ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, জেলা নির্বাচন অফিসের নির্বাচন কর্মকর্তা মায়নুল হক, ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমাসহ প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন। প্রথম দিনে প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার সহ ৬৫০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। প্রশিক্ষণে কেন্দ্র স্থাপন, ভোট গ্রহণ, ভোট গণনা কার্যক্রম ও ফলাফল ঘোষণাসহ সংশ্লিষ্ট আনুসাঙ্গিক বিষয়ে ধারণা দেয়া হয়।


আগামী ২৮ এপ্রিল উপজেলার পাঁচ ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী হচ্ছেন ৩৭৫ জন। নির্বাচনের দুইদিন আগে থেকে পরবর্তী তিনদিন পর্যন্ত ১০ জন নির্বাহী ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন বলে জানান ঈদগাঁও, জালালাবাদ ও পোকখালী ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির। এছাড়া নির্বাচনী আচরণবিধি প্রতিপালন ও শান্তি- শৃঙ্খলা রক্ষার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুইজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/