কক্সবাজারে বিপুল উৎসাহ উদ্দীপনায় জিপিএ- ৫ সংবর্ধনা সম্পন্ন

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

বিপুল উৎসাহ উদ্দীপনায় সম্পন্ন হলো কক্সবাজারে বিভিন্ন স্কুল-মাদ্রাসা থেকে ২০২২ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ- ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান। শিক্ষার ডিজিটাল প্লাটফর্ম শেখো ও প্রথম আলো যৌথ আয়োজনে এই উৎসবে অংশ নেয় দেড়হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা।

কঠোর পরিশ্রমে এ উৎসব আয়োজনের সফল বাস্তবায়ন করে প্রথম আলো বন্ধুসভার সদস্যরা কক্সবাজার বায়তুশশরফ জব্বারিয়া একাডেমির বিশাল মাঠে কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট, সনদ পত্র, কলম, দুপুরের খাবার তুলে দেওয়া হয়।

২০ জানুয়ারী (শুক্রবার) সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় উৎসব। শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন প্রথম আলোর কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা।

কৃতিদের দিক নির্দেশনামুলক বক্তব্য দেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক সচিব ও উত্তরণ মডেল কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল করিম চৌধুরী, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ গিয়াস উদ্দিন, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. সোলাইমান, লোহাগাড়ার আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজের অধ্যক্ষ ফজলুল হক, কক্সবাজার বায়তুশশরফ কমপ্লেক্সের মহাপরিচালক এম সিরাজুল ইসলাম, প্রথম আলোর চিফ স্পোর্টস এডিটর উৎপল শুভ্র, পালস-বানি একাডেমির চেয়ারম্যান আবু মোর্শেদ চৌধুরী, জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন, বায়তুশশরফ জব্বারিয়া একাডেমির প্রধান শিক্ষক মো. ছৈয়দ করিম, কক্সবাজার মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মো. রমজান আলী, অভিভাবক টেকনাফ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ইউনুছ বাঙালী, জিপিএ-৫ প্রাপ্তদের পক্ষে টেকনাফ এজাহার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মুনতাহা হাছিনা প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার বন্ধুসভার সভাপতি উম্মে সাদিয়া হোসেন সিকদার।

অনুষ্টানে পাহাড়ের ঝুপড়ি ঘরে থেকে দিনমজুরি কাজ করে পড়াশোনা চালিয়ে যাওয়া অদম্য মেধাবী ও জিপিএ ৫ প্রাপ্ত তানবীর হোসাইন, দীর্ঘ ১৯ বছরের শিক্ষকতা জীবনে মাত্র তিনদিন ছুটি নেওয়া ঈদগাঁও আদর্শ শিক্ষা নিকেতনের সহকারী শিক্ষক নুরুল ইসলাম, মাদক বিরোধী প্রচারণা ও মাদকাসক্তদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার স্বেচ্ছাসেবী সংগঠন নোঙর, জাতীয় তায়কোয়ান্দো প্রতিযোগিতায় স্বর্ণজয়ী কক্সবাজারের সুবিধাবঞ্চিত পাঁচজন কিশোরী এবং শিক্ষা প্রতিষ্টান গড়ার কারিগর হিসাবে জেলার প্রবীন শিক্ষক শিক্ষাবিদ এম সিরাজুল ইসলামকে প্রথম আলো বন্ধুসভার পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে চলে কৃতি শিক্ষার্থী ও বন্ধুসভার সদস্যদের গান, নৃত্য-আবৃত্তি ও কথা মালা। সাংস্কৃতিক পর্ব পরিচালনা করেন প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম নাইম। আমরা করবো জয়- এই গানের মধ্য দিয়ে সমাপ্তি ঘটলো জিপিএ-৫ সংবর্ধনা উৎসব।

সকল কৃতি শিক্ষার্থীসহ আয়োজনকারীকে অভিনন্দন জানান সামাজিক প্লাটফর্ম ঈদগাঁও ঐক্য পরিবারের নেতৃবৃন্দরা।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: