চম্পাতলী বৌদ্ধ বিহার উৎসর্গ অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :

বান্দরবানের লামা পৌরসভার “চম্পাতলী বৌদ্ধ বিহার উৎসর্গ অনুষ্ঠান-২০২২” সম্পন্ন হয়েছে। শুক্রবার (০৯ ডিসেম্বর) নতুন আঙ্গিকে নির্মিত চম্পাতলী বৌদ্ধ বিহারটি জমকালো আয়োজনের মধ্য দিয়ে উৎসর্গ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উৎসর্গ অনুষ্ঠানে প্রধান ধর্মদেশক হিসাবে উপস্থিত ছিলেন, মহেশখালী বড় রাখাইন পাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত উ. পাইন্ডিচ্চা মহাথের। সভাপতিত্ব করেন, লামার সাবেক বিলছড়ি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত উঃ পাইন্ডাওয়েছা মহাথের।

দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে ছিল ভোরে পরিত্রাণ পাঠ, পুষ্পপূজা ও ভিক্ষুসংঘের প্রাতঃরাশ, জাতীয় পতাকা ও ধর্মীয় পতাকা উত্তোলন, বুদ্ধপূজা, সংঘদান ও ভিক্ষু সংঘের ধর্ম দেশনা, মধ্যহ্নভোজ, অনুত্তর পূণ্যক্ষেত্র ভিক্ষু সংঘকে পিন্ডদান এবং ধর্মসভা।

ধর্মসভায় ধর্মদেশনার মাধ্যমে প্রধান ধর্মদেশক মহেশখালী বড় রাখাইন পাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত উ. পাইন্ডিচ্চা মহাথের বলেন, ‘মুক্তির অহিংসা বাণী ছড়িয়ে যাক মানুষে মানুষে এবং সামনের দিনগুলোতে শান্তি ফিরে আসুক ধর্মপ্রাণ বৌদ্ধ ধর্মাবলম্বীদের’ এমন প্রার্থনার মধ্যদিয়ে উৎসর্গ অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: