Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / রূপ লাবণ্য / সাজগোজ / ত্বকের যত্নে নারিকেল তেলের ব্যবহার

ত্বকের যত্নে নারিকেল তেলের ব্যবহার

বাতাসের আর্দ্রতা কমে যাওয়া শুরু করেছে। সেই সাথে ত্বকেও শুষ্কতা দেখা দিয়েছে। এই আবহাওয়াতে ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন নারকেল তেল। কেবল চুল নয়, ত্বকের যত্নেও নারকেল তেল দারুণ কার্যকরী। জেনে নিন ত্বকের যত্নে নারিকেল তেলের কিছু ব্যবহার।

ব্রণ কমাতে

নারিকেল তেলে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল প্রোপার্টি। যাদের ত্বকে ছোট ছোট ব্রণ বা ফুসকুড়ির সমস্যা আছে তারা নিয়মিত নারকেল তেল ব্যবহার করলে এই সমস্যা দূর হবে। সেই সঙ্গে ব্রণের গর্তও কমে যায় অনেকটা।

ঠোটের শুষ্কতা কমাতে

বাতাসের আর্দ্রতা কম থাকলে কিংবা শীতের শুরুতে অনেকেরই ঠোঁট ফাটে। এই সমস্যার দারুণ সমাধান হতে পারে নারকেল তেল। ঠোট শুকালেও এক ফোটা নারকেল তেল শুষ্ক ঠোঁটে লাগিয়ে নিন। রাতে ঘুমানোর আগেও ঠোটে নারকেল তেল লাগান। নিয়মিত ব্যবহার ঠোঁট কোমল থাকবে।

মেকআপ তুলতে

দিন শেষে মেকআপ ঠিক মতো না তুললে ত্বকের নানা সমস্যা দেখা দেয়। মেকআপ তোলার জন্য ব্যবহার করতে পারেন নারকেল তেল। যে কোনো দামি মেকআপ রিমুভারের চাইতে কোনো অংশে কম কার্যকরী নয় নারকেল তেল। নারকেল তেল ত্বকের গভীর থেকে মেকআপ এবং ময়লা তুলে আনবে এবং ত্বককে মসৃণ রাখবে।

ময়েশ্চারাইজার

নারকেল তেলে প্রচুর ফ্যাটি এসিড এবং ভিটামিন ই আছে। ত্বকের শুষ্কতায় মুখ ফেসওয়াশ দিয়ে ধুয়ে কয়েক ফোটা নারকেল তেল পুরো মুখের ত্বকে লাগিয়ে নিন। নিয়মিত ব্যবহারে ত্বকের দাগ দূর হবে এবং ত্বক কোমল থাকবে।

সূত্র:deshebideshe.com;ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: