রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন আলীকদমে দর্শকের ওপর ক্ষেপে ফাইনাল খেলার ট্রফি ভাঙলেন ইউএনও আলীকদমে ট্রফি ভেঙ্গে ভাইরাল ইউএনও ঈদগাঁওতে অর্ণবের উদ্যোগে কোভিড প্রতিরোধে টাউন বৈঠক অনুষ্ঠিত লামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কক্সবাজারে চারদিন ব্যাপী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন ঈদগাঁওতে আসন্ন দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  কক্সবাজারে শেখ হাসিনা বইমেলার উদ্বোধন : সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত সাফ গেমসে নারী ফুটবলারদের পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা ও সংবর্ধনার ঘোষণা দিয়েছেন পার্বত্য মন্ত্রী সরকারি চাকরির আবেদনে ৩৯ মাস ছাড় ‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা 

http://coxview.com/wp-content/uploads/2022/08/IT-Phone-Motorola-Frontier.jpg Motorola Frontier

অনলাইন ডেস্ক :
Motorola একের পর দারুন সব ফোন লঞ্চ করছে চিনে। মটোরোলা বাজারে আনল তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন ‘এক্স৩০ প্রো’। এটি পৃথিবীর প্রথম ফোন, যাতে থাকছে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটি চায়নার বাজারে উন্মুক্ত করা হয়েছে। স্মার্টফোন কেনার সময় তরুণ প্রজন্মের প্রথম পছন্দ হয় সেই ফোন যেখানে হাই কোয়ালিটির ক্যামেরা ফিচার্স (Camera Features) রয়েছে। কত মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর রয়েছে, সেলফি ক্যামেরা কেমন— এইসব দেখে ফোন কেনেন অনেকেই। তাদের জন্যই সুখবর দিল মোটোরোলা (Motorola Frontier)।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপ।

১২৫ ওয়াটের দ্রুত চার্জিং ব্যবস্থায় চার্জ দেওয়া যাবে ফোনটি। তবে ফোনটির মূল আকর্ষণ এর ক্যামেরা। ২০০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর ছাড়াও ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের একটি আল্ট্রাওয়াইড লেন্স থাকবে। এ ছাড়াও পাওয়া যাবে দুই গুণ অপটিক্যাল জুমের ক্ষমতাসম্পন্ন ১২ মেগাপিক্সেলের একটি টেলিফটো লেন্স।

সেলফি তুলতে ফোনটির সামনে দেওয়া হয়েছে ৬০ মেগাপিক্সেলের শুটার। মূল সেন্সরে হিসেবে ব্যবহার করা হয়েছে স্যামসাং নির্মিত আইএসওসিইএলএল এইচপি ১ সেন্সর। ১/১.২২ ইঞ্চির সেন্সরের পেছনের লেন্সে ব্যবহার করা হয়েছে ১.৯৫ অ্যাপারচার। মূল ক্যামেরাটি ৩০ এফিপিএসে ৮ কে ভিডিও ধারণ করতে সক্ষম।

এগুলো ছাড়াও ফোনের বাকি বৈশিষ্ট্যগুলোও বেশ আকর্ষণীয়। ১৪৪ হার্জ রিফ্রেশ রেটসহ ১০ বিট ১০৮০পি আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার আকার ৬.৬৭ ইঞ্চি। ডিসপ্লেতেই দেওয়া আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

ফোনটিতে সর্বোচ্চ ১২ জিবি র‌্যামের সাথে ৫১২ জিবি ধারণক্ষমতার রম দেওয়া হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ১২। এ ছাড়া ৪,৬১০ এমএএইচ ব্যাটারিটি ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জার দিয়েও চার্জ করা যাবে।

মটো এক্স ৩০ প্রো ফোনটির ৮/১২৮ জিবি ভার্সনটি চায়নার বাজারে বিক্রি হচ্ছে তিন হাজার ৪৯৯ ইউয়ানে, যা বাংলাদেশি টাকায় প্রায় ৪৯ হাজার। এ ছাড়া ১২/২৫৬ এবং ১২/৫১২ জিবি ভার্সনের দাম চায়নার বাজারে যথাক্রমে তিন হাজার ৯৯৯ ইউয়ান এবং চার হাজার ২৯৯ ইউয়ান।

ফোনটি এখন শুধু চায়নার বাজারেই পাওয়া যাচ্ছে। বিশ্ববাজারে ফোনটি কবে পাওয়া যাবে কিংবা দাম কেমন হবে সে ব্যাপারে মটোরোলা এখনো কিছু জানায়নি।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com