Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / শরণার্থী সমাচার / শাহরপরীরদ্বীপ সীমান্ত দিয়ে একদিনে অনুপ্রবেশ তিন শতাধিক রোহিঙ্গা

শাহরপরীরদ্বীপ সীমান্ত দিয়ে একদিনে অনুপ্রবেশ তিন শতাধিক রোহিঙ্গা

 

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

মিয়ানমারে চলমান সহিংসতায় রোহিঙ্গা অনুপ্রবেশ থামছেইনা। সোমবার (২৩ অক্টোবর) সকাল থেকে শাহপরীরদ্বীপের দক্ষিণপাড়া, জালিয়াপাড়া, খুরের মুখসহ বিভিন্ন পয়েন্ট দিয়ে অন্তত তিন শতাধিক রোহিঙ্গা অনুপ্রবেশ হয়েছে।

শাহপরীরদ্বীপের আইওএমের গণনাকারী দায়িত্বপ্রাপ্ত মোঃ জসিম জানান, গত দুদিন রোহিঙ্গা অনুপ্রবেশ কম হলেও সোমবার তিন শতাধিক রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটেছে। শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া সীমান্ত দিয়ে সোমবার ভোরে দুটি নৌকায় ৭৮ জন রোহিঙ্গার একটি অনুপ্রবেশের চেষ্টা করলে দায়িত্বরত বিজিবি সদস্যরা তাদেরকে বাধা দেয়। এ রির্পোট লিখা পর্যন্ত (সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টা) রোহিঙ্গাদের এ দলটি শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া মসজিদ প্রাঙ্গণে বিজিবির হেফাজতে ছিল। বিজিবি শাহপরীরদ্বীপ ফাড়িঁর কোম্পানানি কমান্ডার আব্দুল জলিল জানান এখানে হেফাজতে থাকা রোহিঙ্গাদের সেনাবাহিনীর মাধ্যমে উখিয়ার বালুখালী অথবা কুতুপালং ক্যাম্পে পাঠানো হবে।

রোহিঙ্গাদের সাথে কথা বলে জানা যায় সোমবার ভোরে রাখাইনের মগনী পাড়া এলাকা থেকে তারা দুটি নৌকায় এপারে আসে। এরা মংডু সিকদার পাড়া, নয়াপাড়া ও বুচিডং এলাকা থেকে পালিয়ে আসে। প্রায় মাসখানেক আগে এরা গ্রাম থেকে বের হয়ে এপাড়া ওপাড়া ঘুরে শেষে বাংলাদেশে পালিয়ে আসে।

মংডু নয়াপাড়া এলাকার আব্দুর গফুর জানান, মিয়ানমার সেনারা তাদেরকে গ্রাম থেকে বের হয়ে যেতে বলে তারপরও তারা কোথাও না যাওয়ায় গ্রামের দুটি বাড়িতে আগুন দেয়। এরপর গ্রামের সবাই পালাতে থাকে।

Leave a Reply

%d bloggers like this: