সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / অ্যাডভোকেটশীপ পরীক্ষার সুযোগ চেয়ে ৪১ শিক্ষানবীশ আইনজীবীর রিট

অ্যাডভোকেটশীপ পরীক্ষার সুযোগ চেয়ে ৪১ শিক্ষানবীশ আইনজীবীর রিট

বাংলাদেশ বার কাউন্সিল পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্ড ও ফরম পূরণের নির্দেশনা চেয়ে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ৪১ শিক্ষার্থী হাইকোর্টে রিট করেছেন। রিটকারী শিক্ষার্থীরা সবাই স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে পাস করা।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট এবিএম শাহজাহান আকন্দ মাসুম শিক্ষার্থীদের পক্ষে এই রিট আবেদন দায়ের করেন।

রিটকারীদের আইনজীবী শাহজাহান বলেন, আইন বিষয়ে উত্তীর্ণ হওয়া সত্ত্বেও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ৪১ শিক্ষার্থীকে বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবী অন্তর্ভুক্তির পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্ড ও ফরম পূরণের সুবিধা দেওয়া হচ্ছে না। অনেক চেষ্টা করেও কাজ হয়নি। তাই প্রতিকার চেয়ে তারা হাইকোর্টে রিট করেছেন।

রিটে আইন মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব, বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ভিসিকে বিবাদী করা হয়েছে।

রিটে ৪১ বাদীকে আগামী ২২ নভেম্বর বার কাউন্সিল পরীক্ষায় রেজিস্ট্রেশন কার্ড না দেওয়া এবং এর ফলে শিক্ষানবীশ এসব আইনজীবীদের পরীক্ষার জন্য ফর্ম পূরণের সুযোগ না দেওয়ার বিষয় উল্লেখ করা হয়েছে। এছাড়াও রিটে বিবাদীদের ব্যর্থতা ও রিটকারীদের পরীক্ষার সুযোগ দিয়ে রেজিস্ট্রেশন কার্ড প্রদান এবং ফর্ম পূরণের সুযোগের বিষয়ে রুল জারির আরজি জানানো হয়েছে।

সূত্র: lawyersclubbangladesh.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/03/Hamidul-11-3-24.jpg

ঈদগড়ে মোবাইলে জুয়া খেলায় আসক্ত হচ্ছে শিশু কিশোর, বাড়ছে অপরাধ প্রবণতা

  হামিদুল হক; ঈদগড় :কক্সবাজার জেলার পাহাড়ী জনপদ ঈদগড়ে স্মার্ট ফোনের মাধ্যমে লুডু খেলা এখন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/